শহীদে মেহরাব ওমর ইবনুল খাত্তাব

শহীদে মেহরাব ওমর ইবনুল খাত্তাব pdf বই ডাউনলোড। হযরত ওমর (রা,) বর্ণনা করেন রসূল (স.) বলেছেন, প্রতিটি কাজের পরিণাম নিয়তের উপর নির্ভরশীল। প্রতিটি মানুষ সে রকমই পরিনাম পাবে যে রকম সে নিয়ত করে। যে ব্যক্তি আল্লাহ তায়ালা এবং তার রাসূলের প্রতি হিজরত করেছে তার হিজরত আল্লাহ তায়ালা এবং তার রাসূলের পথে বিবেচিত হবে। যে ব্যক্তি পার্থিব কোনো কিছু অর্জনের জন্য অথবা কোনো নারীকে বিয়ে করার জন্য হিজরত করেছে তার এ সফর সেই কাজের জন্যই বিবেচিত হবে।

ইমাম শাফেয়ী (র) এবং অন্যান্য বিশেষজ্ঞরা বলেছেন, এই হাদীস হচ্ছে ইসলামের এক তৃতীয়াংশ। অন্যরা বলেছেন এই হাদীস হচ্ছে ইসলামের এক চতুর্থাংশ। হে আল্লাহ তায়ালা! তুমি সবকিছু জানো। আসমান যমীনের কোনো কিছু তোমার কাছে গোপন নেই আমাদের যাহের বাতেন সবকিছু তোমার কাছে স্পষ্ট । হে পরম করুণাময়! তুমি পছন্দ করো না সেসব কাজের চিন্তা থেকেও আমাদের অন্তরকে দুরে রাখো। আমাদের জিহবা তোমার যেকেরে সব সময় সিক্ত রাখার তাওফীক দাও। তোমর প্রশংসা এবং তোমার রসূল (স)-এর প্রতি দরুদ সালাম পাঠ করার শক্তি সামর্থ তুমি আমাদের দাও।

আরও দেখুনঃ আযাদী আন্দোলন ১৮৫৭ pdf বই

প্রথমে আমি ভেবেছিলাম হযরত আবু বকর সিদ্দিক (রা) সম্পর্কে লিখবো। কিন্তু হঠাৎ মনে পড়লো যে আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা.) বলেছেন কেয়ামতের দিন সর্বপ্রথম যাঁর ডান হাতে আমলনামা দেয়া হবে তিনি হবেন হযরত ওমর (রা) । তাঁর চেহারা সূর্যালোকের মতো চমকাতে থাকবে। আবদুল্লাহ ইবনে আব্বাসকে জিজ্ঞাস করা হয়েছিল হে রসূল (সা)-এর চাচাতো ভাই এই সময়ে আবু বকর (রা) কোথায় থাকবেন? ইবনে আব্বাস (রা) বলেন আবু বকরকে তার আগেই ফেরেশতারা বিনা হিসেবে বেহেশতে নিয়ে যাবেন।

এর পর আমি লিখতে শুরু করলাম । ওমর (রা) ছিলেন আল্লাহর ওলী। তাঁর ভেতর ও বাহিরে ছিলো একরকম আল্লাহর ভয়ে তিনি ছিলেন কম্পমান ।

নিচে শহীদে মেহরাব ওমর ইবনুল খাত্তাব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শহীদে মেহরাব ওমর ইবনুল খাত্তাব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল কোরআন একাডেমী লন্ডন
বইয়ের ধরণঃ হযরত ওমর রাঃ এর জীবন ইতিহাস
বইয়ের সাইজঃ 22.4 MB
প্রকাশ সালঃ  ২০১৩ ইং
বইয়ের লেখকঃ সাইয়েদ ওমর তেলমেসানী
অনুবাদঃ মাওলানা কামাল উদ্দিন শামীম

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group