শাইখ আতিকুল্লাহ হুজুররের গল্প-খন্ড

শাইখ আতিকুল্লাহ হুজুররের গল্প-খন্ড pdf বই ডাউনলোড। পৃথিবীতে কতো অদ্ভুত ঘটনাই তো ঘটে ! কিন্তু নাতাশার সাথে আবার দেখা হয়ে যাওয়ার মতো অবিশ্বাস্য ঘটনাও কি ঘটে? আমার আজো বিশ্বাস হতো চায় না। কিন্তু যা ঘটেছে সেটাকে অস্বীকার -ই-বা কিভাবে করি ! চাক্ষুষ প্রত্যয় তো আর মিথ্যে হতে পারে না। একসাথে অনেকগুলো কাজ করতে হয়।

ক্যামেরার লেন্স ঠিক রাখা। টেলিস্কোপিক সাইটে চোখ রাখা টার্গেট ফিক্সড করা, এস্কপ রুট নিরাপদ রাখা । কখনো কখনো শরীরের ওপর ক্যামোফ্লাজ ঠিক রাখা! সবকিছু ছাপিয়ে মাঝেমধ্যে অতীত স্মৃতির ভারও সামলাতে হয়।

আরও দেখুনঃ লস্ট মডেস্টি প্রবন্ধ লিখন pdf বই ডাউনলোড

এই ভার বহন করতেই হবে। ভারাক্রান্ত হয়ে নুয়ে পড়লে চলবে কী করে? দ্বীনের স্বার্থেই আমাকে সোজা থাকতে হবে। সাইটে চোখ রাখতেই আপনাতেই ভাবগুলো এসে জড়ো হলো !! কতো সুন্দর ছিল এই বিলাদুর রাফেদাইন। দুই নদীর দেশ। দিজলা ও ফোরাতের দেশ। প্রাচীন কাল থেকেই এই অঞ্চল ছিল সমৃদ্ধ ও উর্বর । প্রথম দুই খলীফার মেহনতে ইরাক ইসলামের ছায়ায় আসে।

তারপর থেকেই ইরাক আরও উৎকর্ষ পেতে শুরু করে। কিন্তু এমন সোনার টুকরা একটা দেশকে কী বানিয়ে ছেড়েছে আমেরিকান পশুগুলো ! সব খারাপ ঘটনারই কিছু না কিছু ভালো দিক থাকে! আমেরিক না এলে আমি হয়তো বড়জোর সরকারী একজন চাকর হতাম। রাশিয়া বা ফ্রান্সের রাষ্ট্রদূত হওয়াও বিচিত্র কিছু ছিল না।

আরও দেখুনঃ শহীদ তিতুমীর pdf বই ডাউনলোড

আমাদের বাসাটা ছিল জামে মনসুরের অদূরে। এই মসজিদ নির্মান করেছিলেন আব্বাসী খলীফা মানসুর। আমাদের পরিবারও এ-মহল্লাহরই প্রাচীন বাসিন্দা। আম্মু অবশ্য বাগদাদের মেয়ে নন। তিনি এসেছেন সামাররা থেকে। বাগদাদের ছেলেরা বিয়ে জন্যে ওদিকটাতে যায় না, তবুও কিভাবে যে আব্বুর কপালে সামাররায়ী মেয়ে জটলো !

আল্লাহ মালুম। আল্লাহর ইশারা ! নানাবাড়ি যাওয়ার সুবাদেই তো আজ মার্কিন বিরোধি মেহনতে শরীক থাকতে পারছি! মহান কিছু মানুষের সাথে ওঠাবসার সুযোগ পেয়েছি। রাশার সাথে কূটনৈতিক সম্পর্ক মধ্যখানে একবার ছিন্ন হয়ে গিয়েছিলো।

আরও দেখুনঃ কুরআন সৃষ্টিতত্ত্ব বিগ ব্যাংগ pdf বই ডাউনলোড

নিচে শাইখ আতিকুল্লাহ হুজুররের গল্প-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শাইখ আতিকুল্লাহ হুজুররের গল্প-খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 21.7 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group