শামে কারবালা pdf বই ডাউনলোড। খায়বর যুদ্ধে যয়নব বিনতে হারেসা নামী জনৈকা ইয়াহুদি রমণী বকরীর ভূনা গোস্ত বিষ মিশ্রিত করে হুজুর (সাল্লাল্লাহু আলিইহি ওয়াসাল্লাম) এর খেদমতে পাঠিয়ে দেয়। ফলে তিনি তা থেকে কিছু খেয়েও নিলেন। স্বয়ং ঐ ভূনা গোস্তই তাকেঁ জানিয়ে দেয় যে, আমি তো বিষ মিশ্রিত গোস্ত। তিনি তৎক্ষনাৎ হাত উঠিয়ে নেন।

তারঁ সাথে তারঁই প্রিয় সাহাবী হযরত বিশির ইবনে বারাও ঐ গোস্ত খেয়ে ফেলেন। আর ওই বিষের ক্রিয়ায় তিনি তখনই শাহাদাত বরণ করেন। তখন নবীজি সেই ইহুদী মহিলাকে ডেকে জিজ্ঞেস করলেন কী কারণে তুমি এই কান্ড ঘটিয়েছ? ।

আরও দেখুনঃ স্বপ্নের তারকা pdf বই ডাউনলোড

উত্তরে মহিলা বলল, অর্থাৎ আমি (পরীক্ষা করত:) জানতে চেয়েছি যে,(আপনি কি নবী, বা কোন বাদশাহ) যদি আপনি নবী হয়ে থাকেন তবে এ বিষ আপনার কোন ক্ষতি করবেনা। আর যদি আপনি বাদশা হয়ে থাকেন তবে আমি আপনার (নির্যাতনের) হাতথেকে মানুষদের স্বস্থি দিতে পারব। (তবক্বাতে ইবনে সাদ ১৭২/১) যা হোক ঐ ইহুদী মহিলাকে তার নির্দেশে মৃত্যু দন্ড দেয়া হয়।

রাসূল সাঃ কে বিষ পান করিয়ে মারার চেষ্টা করেন এক মহিলা।

আল্লামা যুরকানী (রহমাতুল্লাহ আলাইহি) বর্ণনায় উল্লেখ করেন যে, অর্থাৎ নিঃ সন্দেহে প্রমাণিত হল যে আমাদের প্রিয় নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) শহীদি ওফাত লাভ করেছেন। কেননা তিনি খয়বরের (যুদ্ধের) দিন এমন তীব্র বিশস মিশ্রিত বকরীর গোস্ত থেকে কিছু খেয়েছিলেন, যে বিষের প্রতিক্রিয়ার মানুষের তৎক্ষনাৎ মৃত্যু ঘটে।

আরও দেখুনঃ সাদা দাঁড়ি রাখা সুন্নাতের খেলাফ pdf বই ডাউনলোড

যে ভাবে সে বিষের প্রতিক্রিয়ার বিশর ইবনে বারা ইবনে মা রূর সে মূহুর্তেই প্রাণত্যাগ করেছিলেন। তাছাড়া হযরত (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর বেচেঁ থাকা(অর্থাৎ বিষক্রিয়ার আক্রান্ত না হওয়া) তারঁ অন্যতম মুজিযা ছিল। কিন্তু সেই বিষ তাকেঁ প্রায়শ: যন্ত্রণা দিতে থাকত। এমনকি শেষ পর্যন্ত তারই প্রভাবে তার ওফাত সংঘটিত হয়।

আল্লামা ইমাম জালাল উদ্দিন সুয়ুতী (রহমাতুল্লাহি আলাইহি) বলেন, ইমাম বুখারী ও ইমাম বায়হাকী রাঃ হযরত আয়েশা সিদ্দিকা রাঃ থেকে বর্ণনা করেন, তিনি বলেন, নবী সাঃ তার অন্তিম রোগশয্যায় বলতেন, আমি খয়বরে বিস মিশ্রিত গোস্ত খেয়েছিলাম, তার ক্রিয়াজনিত যন্ত্রনা সবসময় ভোগ করে চলেছি।

আরও দেখুনঃ বিনা পণের বউ pdf বই ডাউনলোড

নিচে শামে কারবালা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

শামে কারবালা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আলা হযরত ফাউন্ডেশন বাংলাদেশ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 47.0 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ খতীবে পাকিস্তান আল্লামা মু. শফী উকাড়ভী      
অনুবাদঃ  মুহাম্মাদ আনিসুজ্জামান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group