শিহাব তুহিনের নির্বাচিত লেখা

শিহাব তুহিনের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড। তীব্র রোদ। অথচ রাস্তাঘাটের দিকে তাকালে মনে হবে একটু আগে বুঝি প্রচুর বৃষ্টি হয়েছে। জায়গায় জায়গায় পানি জমে আছে টঙ্গী কলেজগেইট এলাটাকে আমি সবসময় সেকেন্ড হোম মনে করি। নয় বছর পড়াশুনা করেছি এখানে। আত্মার সাথে একটাবন্ধন সৃষ্টি হয়ে গেছে। সে টানেই প্রায় ছুটে আসা হয়। ছুটে আসতে বাধ্য হই।  তবে এই ভরদুপুরে আসাটা বোকামী হয়ে গেছে। বন্ধুরা সবাই ব্যস্ত। প্রায় জনশূন্য এক গলি দিয়ে হাটঁছি।

হুট করে পেছন থেকে ভেসে এলো- তুমি কি শিহাব?” বেশি নীচু গলায় এক মেয়ে বলল। হিজাব পরা। কিন্তু এমনভাবে পরেছে যে তাতেশালীনতার লেশ মাত্র নেই। অন্যদিকে মুখ ফিরে বললাম। হ্যাঁ আমি-ই শিহাব।”

আরও দেখুনঃ শামসুল আরেফিন ভাইয়ের লেখা pdf বই ডাউনলোড

আমাকে চিনতে পেরেছ? না। আশ্চর্য! তোমার ক্লোজ বন্ধু রেজা কখনো তোমাকে আমার কথা বলেনি? আমি বিরক্তভরা কন্ঠে জবাব দিলাম, একজনের কথা আমাকে বলেছে। রেজার সাথে আমার দুই বছর হলো যোগাযোগ নেই। আপনি কিছু মনে না করলে আমি একটু যেতাম। আমার কাজ আছে।” মেয়েটার আমার কথায় ভ্রক্ষেপ না করে বলল।

যার কথা বলেছে, তার নাম তারিন, তােই না? কোনো জবাব দিলাম না। কী দরকারে একজনের গোপন কথা আরেকজনকে বলে বেড়ানোর! তোমার মুখের এক্সপ্রেশানই বলে দিচ্ছে তারিনের কথা বলেছে। ভয় নেই! আমি-ই তারিন। তোমার সাথে স্কুলে-কলেজে একসাথে পড়েছি। আমাকে তুমি চিনবে না। তোমা আমি ঠিক-ই চিনি।

আরও দেখুনঃ ছালাতুর রাসুল ছাঃ pdf বই ডাউনলোড

বেশ ভালো । এখন তাহলে আমি গেলাম? মেয়েটা রাগী গলায় বলল, আশ্চর্য এতা ভাব ধরছ কেন? তোমাদের মতো হুজুররা তো এতো ভাবেচ থাকে না। আমাদের এলাকার মসজিদের এক ইমাম আছে। সবাই খুব সম্মান করে । কিন্তু আমি সামনে দিয়ে গেলে সবসময় আমার বুকের দিকে তাকিয়ে থাকে।

এর পরে আর কথা বাড়ানোর মানে নেই। সামনে হাটাঁ দেয়া শুরু কলাম । মেয়েটা একরকম দৌড়ে এসে আমার পথ রোধ করল। কাদোঁ কাদোঁ গলায় বলল, সরি” কিছু মনে করো না। কী বলতে কি বলে ফেলেছি! আসলে আমার মাথা ঠিক নেই। তুমি এমন না আমি জানি।

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড pdf বই ডাউনলোড

নিচে শিহাব তুহিনের নির্বাচিত লেখা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

শিহাব তুহিনের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 87.4 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group