শীয়া কারা pdf বই ডাউনলোড। বর্তমান দুনিয়ায় ধর্মীয় দৃষ্টিকোণ থেকে মুসলিম জাতি প্রধানতঃ দুটি দলে বিভক্ত। একটি সুন্নী অপরটি শীয়া। সুন্নী অর্থাৎ যারা মহানবীর সাঃ সুন্নাতের অনুসারী, কুরআনের বিশুদ্ধতায় বিশ্বাসী এবং আলকুরআন ও সহীহ হাদীছ মুতাবিক জীবনকে পরিচালিত করতে প্রয়াসী। ৎ

মহানবী সাঃ এর ইনতিকালের পর যে চারজন সত্যাশ্রয়ী ধর্মপ্রাণ ব্যক্তিত্ব খিলাফতের পবিত্র দায়িত্ব যথাযথভাবে পালন করে খোলাফায়ে রাশেদার অতুলনীয় নযীর স্থাপন করেছেন তাদেরকে দ্বিধাহীন চিত্তে স্বীকৃতি প্রদান পুর্বক গভীর শ্রদ্ধা প্রদর্শণ যারা করেন তারাই সুন্নী। কালেমা, সালাত, যাকাত ও হাজ্ব এর যাবতীয় বিধান আলকুরআন ও সুন্নাহর আলোকে যারা মানতে বদ্ধপরিকর তারাই সুন্নী।

আরও দেখুনঃ তারীখুল খুলাফা pdf বই ডাউনলোড

যারা আল্লাহর উলুহিয়াত, সিফাত ও জাত সম্পর্কে, ফিরিশতা, তাকদীর, রূহ, কিয়ামত, আম্বিয়ায়ে কিরাম, সাহাবায়ে মুকাররম সম্বন্ধে যা কিছু আল কুরআন ও সহীহ হাদীছে বর্ণিত তাই অকপটে বিশুদ্ধ চিত্তে বিশ্বাস করেন তারাই সুন্নী। সুন্নীরা শির্ক বিদআত মুক্ত, জন্মন্তরবাদ, অবতারবাদ, গুপ্তবিশ্বাসবাদ, তাকিয়াবাদ, বিমুক্ত একক আল্লাহর প্রতি আকিদা পুষ্ট।

মহানবী সাঃ এর খতমে নবুওয়াত ও সকল সাহাবায়ে কিরামের প্রতি শ্রদ্ধাবনত বিশ্বাস পরায়ণ সমাজ। এরা যেমন আল-কুরআন অবিকৃত এবং অবিকেল নাজিলকৃত অহী সমৃদ্ধ আল্লাহ কর্তৃক মাহফুজ কালামুল্লাহকে বিশ্বাস করেন, তেমনি যে নবুওয়াত হযরত আদম আঃ হতে শুরু হয়ে মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাঃ এ খতম হয়েছে বলে দৃঢ় বিশ্বাস করেন তেমনি কোন ফিরিশতা বা সাহাবায়ে কিরামকে আদৌও অভিশাপ দেয় না।

আরও দেখুনঃ তাহাবী শরীফ তৃতীয় খন্ড pdf বই ডাউনলোড

এরা আহরে বাইতের প্রতিও শ্রদ্ধাশীল তবে তাদেরকে এবং কোন ইসলামকে মাসুম বা নিষ্পাপ মনে করেন না। কেউ ভুলের উর্ধ্বে নয় এবং ভূলত্রুটি ক্ষমার জন্য তাওবার সুযোগ সকলের জন্য।

এক সময়ে একশ্রেণীর মানুষের আবির্ভাব ঘটল আলী, ফাতিমা এবং হোসাইন দরদীরূপে। তারা কখন আলী বংশীয়, কোন সময় ফাতিমীয় আবার কোন সময় হোসাইনী নামে। এবাবেই তারা বনি উমাইয়াদের রাজত্বকালেও সংঘবদ্ধ হয়ে শীয়া নামে একটা স্বতন্ত্র দল গঠন করল।

আরও দেখুনঃ সূরা কাহাফ এবং বর্তমান বিশ্ব pdf বই ডাউনলোড

নিচে শীয়া কারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

শীয়া কারা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.62 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং 
বইয়ের লেখকঃ প্রফেসর এ.এইচ.এম শামসুর রহমান 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group