শেষ ঘন্টা

শেষ ঘন্টা pdf বই ডাউনলোড।পৃথিবীর শেষ দিন বা কিয়ামতে বিশ্বাস আমাদের ঈমানের এক গুরুত্ব পূর্ণ অঙ্গ । আজ থেকে ১৪০০ বছর আগে পবিত্র কুরআন ও হাদীসে বর্নিত লক্ষণগুলোর অধিকাংশই আজ পরিলক্ষিত হচ্চে। আমাদের ও সীমিত জীবনকালে তুলনায় ১৪০০ বছর অনেক দীর্ঘ । কিন্তু ্আল্লাহ র হিসেবে েএর সময় অতি তুচ্ছ। আজ শেষ সময়ের অনেক লক্ষণ পরিলক্ষিত হলেও শেষ সময় তত ক্ষন আসবে না। যতখন না কিয়ামতরে সমস্ত লক্ষণগুলো বাস্তবায়িত হয়।

পবিত্র হাদীস উল্লেখ আছে কিয়ামতের লক্ষনগুলো একটার পর একচা পড়তে থাকে-তিরমিযী) আজ থেকে ১৪০০ বছরে আগের বর্নিত লক্ষনগুলোর অনেক গুলো অতীত ঘটে গেছে, বর্তমানে অনেক গুলো ঘটছে এবং বাকীগুলো অদুর ভবিষ্যতে ঘটবে। কিন্তু পার্থিব জীবনের লাভ-ক্ষতি হিসেব করতে গিয়ে আমরা এত ব্যস্তযে, আমরা আমরা কখনো চিন্ত করি না এ লক্ষনগুলো নিয়ে। এমনকি আমাদের ভিতর অনেক কিয়ামতের কথা বিশ্বাস পৃন্ত করে না। আল্লাহ বলেছে-যে তারা শেষ সময়কে অস্বীকার করে এবং যারা এ দিনকে অস্বীকার করে আমি তাদের জন্য জ্বলন্ত অগ্নিশিখা তৈরি করে রেখেছি। -সুরা আল ফুরকানঃ ১১।

আরও দেখুনঃ লেনদেন ও বিচার pdf বই ডাউনলোড

বিজ্ঞানীদের হিসেবে পৃথিবীর আয়ু বিলিয়ন বিলিয়ন বছরের । কিন্তু কতদিন এ পৃথিবী স্থায়ী হবে? এর কি বিনাশ নেই? মানুষের কি জন্ম মৃত্যুর শেষ হবে না? অনন্তকাল ধরে কি চলতে থাকবে এ জন্ম মৃত্যুর প্রক্রিয়া ? না অবশ্যই এ পৃথিবী চিরস্থায়ী নয়। মহান আল্লাহ সৃষ্টি করেছেন এ পৃথিবী এবং নিজেই তিনি তা ধ্বংশ করে দিবেন।

এর পর এক ধরনের স্নিগ্ধ বাতাস সমস্ত বিশ্বাসীদের প্রাণ হরণ করবে। যখন সমস্ত মুসলিম মৃতু্বরণ করবেন কাফেররা নিয়ন্ত্রন গ্রহন করবে এ পৃথিবীর । তারা ধ্বংশ করবে কাবা শরীফ হজ্জ বন্ধ হয়ে যাবে এবং মানুষের মন ও কাগজ থেকে উঠে যাবে পবিত্র কুরআন।

আরও দেখুনঃ শিয়াদের আকিদা বিশ্বাস pdf বই

এই বইটি লেখার প্রধান উদ্দেশ্য হলো পবিত্র কুরআন ও হাদীসে বর্ণিত কিয়ামতের লক্ষন গুলোর সাথে অতীত ও বর্তমানের ঘটনাবলীকে তুলনা করা এবং নিজেদের বিশ্বাসকে দৃঢ় করা ও মৃত্যুর জন্য নিজেদের প্রস্তুত করা।

আরও দেখুনঃ  রিয়া গোপন শিরক pdf বই

নিচে শেষ ঘন্টা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

শেষ ঘন্টা pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী
বইয়ের ধরণঃ  কিয়ামত বিষয়ক
বইয়ের সাইজঃ 2.42 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ সৈয়দ শাহ আব্দুল মুগনী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now