শেষ নিঃশ্বাস

শেষ নিঃশ্বাস pdf বই ডাউনলোড। শিশু সন্তান জন্মগ্রহন করে এবং তাদের পিতা-মাতার স্থান দখল করে। এর পর সকলেই ধলায় মিশে ধ্বংশ হয়ে যাবে ।এটাই ঘটনাসমুহের চেইন, সকলই একে অপরকে অনুসরণ করে। একটা সময় আমাদের জীবনের আয়ুঃস্কাল শেষ হয়ে যাবে এবং আমরা আমাদের শেষ নিঃশ্বাস ত্যাগ করবো। আমরা হয় আমাদের নিজেদের সময় পাবো সকলকে অর্থ্যাৎ পৃথিবীতে বিদায় জানানোর জন্য অথবা সময় নাও পেতে পারি।

কিন্তু যারা সত্যিকার অর্থেই আল্লাহর অনুরক্ত এবং আল্লাহর সাথে ভালবাসায় আছেন তাদের জন্য এটা কোন মৃত্য হবে না। বরং এটা হবে স্বর্গপ্রাপ্ত পূনরস্থান এবং তাদেরকে বয়ে নিয়ে যাওয়া হবে শবই আরুসে যেমনটা কার হয়ে থাকে বিবাহের রাতে। এ কারণেই আমাদের কে অবশ্যই অনুধাবন করতে হবে অভিব্যক্তির রসহ্য, মরো তোমার নিকট মৃত্যু আসার আগে এই রহস্য ব্যাখ্যা দেয়া হয় রুমরি ভাষায় এই ভাবে, মৃত্যুবরন করো পুনরুস্থিত হতে।

আরও দেখুনঃ লেনদেন ও বিচার pdf বই ডাউনলোড

বর্নিত আছে , মানুষেরা ঘুমে থাকে আর তারা মৃত্যু বরন করে , তখন তারা জেগে উঠে। সুতরাং আমাদের অবশ্যিই বুজতে হবে যে সত্যিকারের জীবনটা পাশবিক জীবনের মতো যাপন করা চলবে না। কিন্তু বরং জীবনটা এমন ভাবে অতিবাহিত করতে হবে যাতে আমাদের পবিত্র আত্মা সর্বশক্তিমান আল্লাহর মর্জি অনুযায়ী পরিচালিত হয় এবং যাতে করে আমাদের আত্মা-আবেগ বা পার্থিব চিন্তা চেতনার দ্বারা পরাজিত না হয়ে যায়। সবচেয়ে দুঃখজনক মৃত্যু হলো সর্বশক্তিমান আল্লাহ তায়ালার ব্যাপারে অসর্তক অবস্থায় মৃত্যু।

এই কারণে একজন ঈমানদারকে অবশ্যই সর্তক থাকতে হবে যে কিভাবে তারা তাদের জীবন পরিচালিত করবে এবং কিভাবে তারা মৃত্যুবরণ করবে। তাদেরকে অবশ্যই নিজেদের প্রশিক্ষন নিতে হবে কি করে তাদের ঈমানকে পূর্ণতায় (ইহসানে) রূপান্তর করা যায়। একমাত্র নবী-রাসুলগন ছাড়া এর কেউ এ ব্যাপারে নিশ্চিত করা হয়নি যে তারা কি অবস্থায় মৃত্যুবরন করবে অথবা পূনঃ জীবিত হবে।

আরও দেখুনঃ  সুবহে সাদিক pdf বই ডাউনলোড

তথাপি নিমেড়বর আয়াতটিতে যেখানে নবী ইউসুফ (আঃ) আল্লাহর নিকট আশ্রয় প্রার্থনা করেছেন, সেখানে আমাদের জন্য একটি তাৎপর্য পূর্ণ বার্তা রয়েছে। আসমান যমীনের সৃষ্টিকর্তা! তুমিই দুনিয়ার আর আখেরাতে আমার অভিভাবক, তুমি মুসলিম অবস্থায় আমার মৃত্যু দান করো এবং আমাকে সৎকর্মশীলদের অন্তর্ভুক্ত করো। (ইউসুফ ১২:১০১)

আরও দেখুনঃ  যৌবন কিভাবে অতিবাহিত করবে pdf বই

নিচে শেষ নিঃশ্বাস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শেষ নিঃশ্বাস pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ  ইকরাম পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ মৃত্যুর প্রস্তুতি বিষয়ক 
বইয়ের সাইজঃ 5.38 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ ওসমান নূরু তপবাস
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group