শোকার্তের দীর্ঘশ্বাস প্রথম খন্ড pdf বই ডাউনলোড। ইমাম হোসেইন আঃ এর জন্মের দিন, মাস ও বছর নিয়ে শিয়া ও সুন্নি পন্ডিত ব্যক্তিদের হাদীসবেত্তাদের ও ঐতিহাসিকদের মধ্যে মতভেদ আছে। কেউ বলেন তিনি জন্মেছিলেন শাবান মাসের তিন ও পাচঁ তারিখে অথবা হিজরি ৪র্থ বর্ষের ৫ই জমাদিউল উলাতে।

আবার কেউ বলেন তা ছিলো হিজরি তয় বর্ষের রবিউল আউয়াল মাসের শেষের দিকে। একইভাবে শেইখ তূসী তার তাহযীব এ শেইখ শাহীদ আল আউয়াল তার দুরূস এ এবং শেইখ বাহাই তার তাওযীহাল মাক্বাসিদ এ সবাই একমত ।

আরও দেখুনঃ আমিও সত্যবাদীদের সঙ্গী হয়ে গেলাম pdf বই ডাউনলোড

এবং তারা সিক্বাতুল ইসলাম ইসলামের বিশ্বস্ত কর্তৃপক্ষ শেইখ কুলাইনি আল্লাহ তার কবরকে সম্মানিত করুন। থেকে হাদীস গ্রহণ করেছেন যে, ইমাম জাফর আস সাদিক্ব আ. বলেছেন, ইমাম হাসান আঃ এর জন্ম ও ইমাম হোসেইন আঃ এর গর্ভে আসা মধ্যে দুরত্ব এক তুহর পবিত্র সময় এবং তাদের জন্মদিনের মধ্যে দূরত্ব ছয় মাস দশ দিন।

দুনিয়া যে কামিয়াবি হবে পরকালেও সে কামিয়াবি।

এখানে যা বোঝানে হয়েছে তা হলো ন্যূনতম পবিত্র কাল যা হলো দশ দিন। ইমাম হাসান আঃ জন্মগ্রহণ করেছিলেন রমযানের পনেরো তারিখে বদরের যুদ্ধের বছরে অর্থাৎ হিজরি দ্বিতীয় বছরে। পাশাপাশি এটিও বর্ণিত হয়েছে যে, ইমাম হাসান আঃ এবং ইমাম হোসেইন আ. এর গর্ভে আসা দুরত্ব এক তুহার ছিলো না এবং ইমাম হোসেইন আঃ তার মায়ের গর্ভের ছিলেন ছয় মাস।

আরও দেখুনঃ ইসলাম ও শীয়া মাযহাব pdf বই ডাউনলোড

ইবনে শাহর আশোব তার মানাক্বিত এ উল্লেখ করেছেন কিতাব আল আনওয়ার থেকে যে আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা রাসূলুল্লাহ সাঃ-কে ইমাম হোসেইন আঃ-এর গর্ভে আসা ও তার জন্ম সম্পর্কে অভিনন্দন পাঠালেন এবং একই সাথে তার শাহাদাত সম্পর্কে শোক বার্তা পাঠালেন। যখন হযরত ফাতিমা যাহরা আঃ-কে তা জানানো হলো তিনি শোকাভিভূত হয়ে পড়লেন।

তখন নিচের এ আয়াতটি নাযিল হয়। কয় নিয়ে তার মা তাকে বহন করেছে এবং কষ্টের ভেতরে সে তাকে প্রসব করেছে এবং তাকে গর্ভে বহন ও দুধ খাওয়ানো ছিলো ত্রিশ মাস। (সূরা আল আহক্বাফ: ১৫)। সাধারণত একজন নারীর গর্ভকাল হলো নয় মাস এবং কোন শিশু ছয় মাসে জন্মগ্রহণ করে বেচেঁ থাকে না, শুরুমাত্র নবী ঈসা আঃ এবং ইমাম হোসেইন আঃ ছাড়া।

আরও দেখুনঃ ইসলামে হযরত আবু তালিবের অবদান pdf বই

নিচে শোকার্তের দীর্ঘশ্বাস প্রথম খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

শোকার্তের দীর্ঘশ্বাস প্রথম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ওয়াইজম্যান পাবলিকেশন্স  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 21.1MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং 
বইয়ের লেখকঃ আল্লামা আব্বাস বিন মোহাম্মাদ রেযা আল কুম্মি 
অনুবাদঃ মোহাম্মাদ ইরফানুক হক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group