সঠিক আকীদা ও পরিপন্থী

সঠিক আকীদা ও পরিপন্থী pdf বই ডাউনলোড। আল্লাহর প্রতি প্রথমতঃ এই বিশ্বাস স্থাপন করা যে, তিনিই ইবাদতের একমাত্র যোগ্য. সত্যিকার মাবুদ অন্য কেউ নয়। কেননা, একমাত্র তিনিই বান্দাদের সৃষ্টি করেছেন, তাদের প্রতি অনুগ্রহকারী এবং তাদের জীবিকার ব্যবস্থাপক।

তিনি তাদের প্রকাশ ও অপ্রকাশ্য যাবতীয় বিষয় সম্পর্কে পুর্ণ অবহিত এবং তিনি তারঁ অনুগত বান্দাকে প্রতিফল দানে ও অবাধ্য দেরকে শান্তি প্রদানে সম্পূর্ণ সক্ষম। আর.এই ইবাদতের জন্যই আল্লাহ তাআলা জিন ও ইনসানকে সৃষ্টি করেছেন এবং তাদের প্রতি তা বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

আরও দেখুনঃ শেষ দিবস pdf বই ডাউনলোড

যেমন,আল্লাহ তাআলা বলেন,ঃ অর্থাৎ আমি জিনও মানুষকে কেবল আমার ইবাদতের জন্যই সৃষ্টি করেছি? আমি তাদের নিকট হতে কোন জীবিকা চাই না এবং এটাও চাই না যে, তারা আমার আহার্য যোগাবে। [সুরা জারিয়াঃ ৫১:৫৬ও৫৭ আয়াত]।

আল্লাহ তাআলা আরও বলেনঃ অর্থাৎ হে মানববৃন্দ!! তোমরা তোমাদের প্রতিপালকের ইবাদত কর যিনি তোমাদেরকে এবং তোমাদের পূর্ববর্তীদেরকে সৃষ্টি করেছেন, যেন তোমরা ধর্মভীরু হও। তিনি তোমাদের জন্য পৃথিবীকে বিছানা ও আকাশের ছাদ সরূপ সৃষ্টি করেছেন এবং যিনি আকাশ হতে বারি বর্ষন করেন।

আরও দেখুনঃ লাইলাহ ইল্লাল্লাহ কি শির্ক pdf বই ডাউনলোড

অতঃপর তদ্বারা তোমাদের জন্য উপজীবিকা স্বরূপ ফলপুঞ্জ উৎপাদন করেন। অতঃএব, তোমরা এসব কথা জেনে শুনে কাউকে আল্লাহর সমকক্ষ দাড়ঁ করোনা। (সুরা বাক্বারাহ, ২ঃ ২১ ও ২২ আয়াত)।এ সত্যকে স্পষ্ট করে তুলে ধরার জন্য এবং এর প্রতি উদাত্ত আহবান জানিয়ে উহার পরিপন্থী বিষয় থেকে সতর্ক করে দেয়ার উদ্দেশ্য আল্লাহপাক যুগে যুগে বহু নবী রাসুল পাঠিয়েছেন ও কিতাব সমূহ অবতীর্ণ করেছেন।

আল্লাহ তাআলা আরও বলেনঃ অর্থাৎ, প্রত্যেক জাতির প্রতি রাসুল পাঠিয়েছি এ আদেশ সহকারে যে, তোমরা একমাত্র আল্লাহর ইবাদত কর এবং তাগুত শয়তান বা শয়তানী শক্তি এর ইবাদত থেকে দুরে থাক। (সুরা নাহল ১৬ঃ ৩৬ আয়াত)। আল্লাহ তাআলা অন্যত্র বলেনঃ অর্থাৎ আমি তোমার পূর্বে এমন কোন রাসুল প্রেরণ করিনি তার প্রতি এই অহী ব্যতীত।

আরও দেখুনঃ মাসাঈলিল জাহিলিয়াহ pdf বই ডাউনলোড

নিচে সঠিক আকীদা ও পরিপন্থী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সঠিক আকীদা ও পরিপন্থী pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আল-মুনতাদা আল-ইসলামী 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক  
বইয়ের সাইজঃ 2.99 MB
প্রকাশ সালঃ ১৯৯১ ইং
বইয়ের লেখকঃ শায়খ আব্দুল আযিয বিন আব্দুল্লাহ বিন বায 
অনুবাদঃ মুহাম্মাদ রকিবুদ্দিন আহমদ হুসাইন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group