সর্বোচ্চ চূড়ার সন্ধানে

সর্বোচ্চ চূড়ার সন্ধানে pdf বই ডাউনলোড। জিহাদ“ শব্দটির একটি সাধারণ অর্থ এবং একটি পারিভাষিক অর্থ রয়েছে। জিহাদের সাধারণ অর্থ হলো, আল্লাহ তায়ালার সন্তুষ্টির উদ্দেশ্যে, শরীয়তের শিক্ষা এবং নির্দেশনা অনুযায়ী ইসলামের কালিমা বুলন্দ করার জন্য যে ত্যাগ -তিতিক্ষা, কষ্ট ও মাশাক্কাত সহ্য করা হয় তাই জিহাদ, তা যে কোন পথেই হোক বা যে কোন পন্থায়ই হোক না কেন।

কিন্তু জিহাদ যা শরীয়তের একটি বিশেষ পরিভাষা, তার অর্থ হল, আল্লাহ কালিমা বুলন্দ করা, ইসলাম ও মুসলমানদের কে রক্ষা করা, মুসলমানদের শক্তি বৃদ্ধি করা ও কাফের মুশরিকদের ক্ষমতা ও কর্তৃত্বকে চূর্ণ করার জন্য আল্লাহ তায়ালার সন্তুষ্টির উদ্দেশ্যে কাফের মুশরিকদের সাথে যুদ্ধ করা । জিহাদে শরয়ী র আসল অর্থ তাই, যা সাধারণ অবস্থায় ফরয়ে কিফায়া এবং বিশেষ অবস্থায় ফরযে আইন হয়ে যায়।

আরও দেখুনঃ বিয়ে সংকলন pdf বই ডাউনলোড

#.জিহাদ বিধিবদ্ধ হওয়ার গুরুত্বপূর্ণ উদ্দেশ্যাবলী নিম্নরূপ:
এক: জুলুম ও অত্যাচারের প্রতিউত্তর দেওয়া ।
দুই: অত্যাচারিত মুসলমানদের সাহায্য করা।

তিন: অঙ্গীকার ভঙ্গের শাস্তি প্রদান করা।
চার: ফিতনা -ফাসাদ নির্মূল করা এবং ন্যায় ও নিরাপত্তা প্রতিষ্ঠা করা।
পাচঁ: কুফরের কর্তৃত্ব নির্মূল করা ও আল্লাহর কালিমাকে বুলন্দ করা।

আরও দেখুনঃ সংক্ষেপে হেজবুত তৌহিদ পরিচিতি pdf বই ডাউনলোড

আল্লাহ তায়ালা মুমিনদের উপর থেকে কাফিরদের কর্তৃত্ব ও কষ্ট দেওয়ার ক্ষমতা হটিয়ে দিবেন। আল্লাহ তাআলা কোন বিশ্বাসঘাতক অকৃতজ্ঞকে পছন্দ করেন না। তাদের কাফেরদের সাথে লড়াই করার অনুমতি দেওয়া হয়েছে, যারা আক্রান্ত হয়েছে; কেননা তারা নির্যাতিত হয়েছে। এবং নিঃসন্দেহে আল্লাহ তাআলা তাদেরকে বিজয়ী করার ব্যাপারে সামর্থ্যবান।

তাদেরকে অন্যায় ভাবে নিজ নিজ গৃহ থেকে বহিষ্কার করা হয়েছে, শুধু এই অপরাধে যে, তারা বলে আমাদের পালনকর্তা আল্লাহ। যদি আল্লাহ একের মাধ্যমে অপরের শক্তি খর্ব না করতেন , তবে স্ব স্ব যুগে (খ্রিষ্টানদের ) গির্জা, (ইহুদীদের ) উপাসনালয় এবং (মুসলমানদের )।

আরও দেখুনঃ শামের জিহাদ pdf বই ডাউনলোড

নিচে সর্বোচ্চ চূড়ার সন্ধানে এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সর্বোচ্চ চূড়ার সন্ধানে pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 3.52 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ শাইখ আব্দুল মালিক হাফিযাহুল্লাহ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group