সহীহ নেয়ামুল কুরআন pdf বই ডাউনলোড। হাদীসের ভান্ডারে জাল এবং দুর্বল হাদীসের অস্তিত্ব রাসূলুল্লাহ সাঃ-এর সুন্নাত অনুযায়ী আমল করার ক্ষেত্রে মুসলিমদের জন্য বিরাট বাধা, জাল হাদীসসমূহ উম্মতের মধ্যে এমন এমন পথভ্রষ্ট দলের সৃস্টি করেছে যারা মুসলিম উম্মাতকে বড় বড় ফিতনায় ফেলে তাদের শক্তিকে দুর্বল করে দিয়েছে।

অথচ রাসূলুল্লাহ সাঃ তার জীবদ্দশায়েই এ ধরণের ফিতনা থেকে এবং মিথ্যুকদের ফিতনা থেকে সতর্ক থাকার জন্য গুরুত্বারোপ করেছেন। প্রতিটি মুসলিমের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য সহীহ দ্বীনের ওপর প্রতিষ্ঠিত থাকতে হবে। খাটিঁ দ্বীনের অনসুরণ ব্যতিত কখনই ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি পাওয়া যাবে না।

আরও দেখুনঃ পরকালের সম্বল pdf বই ডাউনলোড

মানবতার দুশমন শয়তান তার জাহান্নামী সাথী বানানোর পরিকল্পনায় খাটিঁ দ্বীন থেকে দূরে সরানোর জন্য নানা কৌশল অবলম্বন করে থাকে। শয়তানের এ কৌশলগুলোর মধ্যে জঘণ্য কৌশল হলো বিকৃত ও অপূর্ণাঙ্গ দ্বীনের অনুসারী বানানো। এর মাধ্যমে আল্লাহ প্রদত্ত, রাসূল সাঃ প্রদর্শিত এর খায়রুল কুরূন তথা সাহাবা, তাবেয়ী ও তাবে তাবেয়ীগণের অনুসরণীয় সহীহ ও খাটিঁ দ্বীন থেকে বিচ্যুত করা হয়।

মনগড়া ফযীলাতের ফিরিস্তির দ্বারা বহু সরলমনা মুসলিম ভাই বোনেরা হচ্ছেন বিভ্রান্ত পরকালীন মুক্তির জন্য প্রত্যেক মুমিনেরই ফযীলাতপূর্ণ আমলের প্রতি বিশেষ আকর্ষণ রয়েছে। কেননা, ফযীলাতপূর্ণ আমল হচ্চে এমন উত্তম ও উপকারী কাজ যার সফলতা ও পুরস্কারের কথা আল্লাহ ও তারঁ রাসূল সাঃ ঘোষণা করেছেন।

আরও দেখুনঃ নামায অমান্য অবহেলাকারীর ভয়াবহ শাস্তি pdf বই ডাউনলোড

আর ফযীলাতপূর্ণ আমরে যেমনি বিদআত সৃস্টি করা হয়েছে তেমনি এ বিদআত প্রতিষ্ঠার জন্য পেশ করা হয়েছে অনেক মনগড়া কথা. গল্প ও কিচ্ছা-কাহিনী। মনগড়া কথা বা ধারণা কল্পনা বা কিচ্ছা-কাহিনী কখনই কোনো আমল বা ইসলামের দলীল হতে পারে না।

ইসলাম হলো, দলীল প্রমাণ ভিত্তিক নিখুঁত দ্বীন, যার কোন বিষয়েই সংশয়ের অবকাশ থাকতে পারেনা। তাই নিখুঁত দ্বীন ও ফযীলাতপূর্ণ আমল ওহী ভিত্তিক দলীল তথা কুরআন ও সহীহ হাদীস ছাড়া কারোর কোন মনগড়া উক্তি বা কিচ্ছা-কাহিনী দ্বারা সাব্যস্ত হতে পারে না।

আরও দেখুনঃ মুসলিম নারীর সংগ্রাম সাধনা pdf বই ডাউনলোড

নিচে সহীহ নেয়ামুল কুরআন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সহীহ নেয়ামুল কুরআন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ দারুস সালাম বাংলাদেশ     
বইয়ের ধরণঃ কুরআন বিষয়ক       
বইয়ের সাইজঃ 12.0 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ ইকবাল কিলানী         
অনুবাদঃ আহসান ফারূক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group