সহীহ মাসনূন ওযীফা pdf বই ডাউনলোড। ওযীফায়ে রাসূল সাঃ গ্রন্থে তার বাণীতে বলেন: কুরআন সুন্নাহর আলোকে আল্লাহর পথে চলে হৃদয়কে জাগতিক লোভ, লালসা, হিংসা, বিদ্বেষ থেকে মুক্ত করে আখেরাতমুখী করা ও আল্লাহর প্রেমে ভরে তোলাই তাসাউফ। কুরআন ও সুন্নাহর প্রয়োজনীয় জ্ঞান অর্জন, বিশুদ্ধ ঈমান অর্জন, হালাল উপার্জন।

হারাম বর্জন ও ফরয পালনের পরে নফল ইবাদতের মধ্যে থেকে সহজ ও অধিকতর উপকারী কিছু ইবাদত বেছে দিয়ে, প্রয়োজনে ইবাদতে মনোযোগ ও তৃপ্তি অর্জনের জন্য কিছু রিয়াযাত বা অনুশীলন শিখিয়ে আগ্রহী মুসলিম বা মুরীদকে আল্লাহর পথে নিয়ে যাওয়ার পথই হলো তরীকত।

আরও দেখুনঃ সিয়াসতনামা pdf বই ডাউনলোড

আমি আমার ওয়ালিদ সাহেব রাহিমাহুল্লাহুর ও তারঁ মাধ্যমে লেখকের দাদাজী রাহিমাহুল্লাহু ও অন্যান্য সকল বুজুর্গ থেকে যে শিক্ষা পেয়েছি তার সার সংক্ষেপ হলো কুরআন সুন্নাহর বাইরে কোনো তরীকত-তাসাউফ নেই। ইত্তিবায়ে সুন্নাতের বাইরে কোনো ইবাদত, কামালত বা বুজুর্গী নেই। তরীকত অর্থ শুধুমাত্র কিছু যিকির আযকার বা রিয়াযত নয়।

ইসলামের অন্যতম লক্ষ্য তাযকিয়া বা আত্মশুদ্ধি। রাসূলুল্লাহ সাঃ ও সাহাবীগণের জীবন থেকে আমরা দেখতে পাই যে, ফরয ইবাদত পালনের পরে সদাসর্বদা নফল ইবাদত পালনে রত থেকে বিশেষত সদা সর্বদা জিহ্বা ও অন্তরকে আল্লাহর যিকরে রত রেখে তারাঁ তাযকিয়া ও বেলায়াতের সর্বোচ্চ শিখরে আরোহন করেছেন। সহীহ হাদীসের ভিত্তিতে তাদেঁর পালিত ও সকল নফল ইবাদত।

আরও দেখুনঃ শেকওয়া এবং জওয়াবে শেকওয়া pdf বই ডাউনলোড

ও যিকরের মধ্য থেকে কিছু বেছে নিয়ে মাসনূন (সুন্নাত-সম্মত) ওযীফা তৈরি করতে আমাকে নির্দেশ দান করেন আমার মুহতারাম শ্বশুর ফুরফুরার পীর শাইখুল ইসলাম মুহিউস সুন্নাহ আবুল আনসার মুহাম্মাদ আব্দুল কাহহার সিদ্দীকী (রাহিমাহুল্লাহু)। বিভিন্ন তরীকার ওযীফা ছাড়াও অনেক প্রকারের ওযীফারবই বাজারে প্রচলিত ।

তবে সহীহ হাদীসের ভিত্তিতে মাসনূন বা সুন্নাতি ওযীফার বই তেমন পাওয়া যায় না। শুধু ফুরফুরার মুরিদদের জন্যই নয়, আগ্রহী সকল মুসলিম যেন অল্প পরিশ্রম ও সময়ে সহীহ সুন্নাতি ওযীফাগুলি পালন করে বেশি সাওয়াব বরকত ও বেলায়াতের অধিকারী হতে পারেন সেজন্য তিনি এই ওযীফাগুলি মনোনিত করেন।

আরও দেখুনঃ স্বপ্নের তারকা pdf বই ডাউনলোড

নিচে সহীহ মাসনূন ওযীফা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সহীহ মাসনূন ওযীফা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আস-সুন্নাহ পাবলিকেশন্স 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.71 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং
বইয়ের লেখকঃ ড. খোন্দাকার আব্দুল্লাহ জাহাঙ্গীর   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group