সাইন্স ফ্রম আল কোরআন pdf বই ডাউনলোড। শিয়া-সুন্নি ভেদাভেদ এতোই গভীর যে এক পক্ষ অপর পক্ষকে কাফের বলে। এক পক্ষের বিশ্বাস যে, অপর পক্ষের অনুসারীরা মুসলিম নয়। সেটাই হয়েছে ভ্রাতৃঘাতী যুদ্ধের মূল কারণ ফলে লাখ লাখ লাখ লোকের মৃত্যু হয়েছে এবং এখনো হচ্ছে। শিয়া ও সুন্নিদের মধ্যে আরো বিভক্তি রয়েছে।

সুন্নিদের ইমাম চারজন, শিয়াদের ইমাম ১২ জন। তাদের সবাই যে শিক্ষা দিয়েছে সেসবই ভিন্ন ভিন্ন। এছাড়া ইসলামের আরো বিভক্তি রয়েছে। যেমন রয়েছে ড্রুজ Druze,আলাওয়াইট Alawite এবং ওয়াহাবী Wahabi।

আরও দেখুনঃ সাহাবায়ে কেরামের গল্প pdf বই ডাউনলোড

আমাদের ধর্মীয় শিক্ষক বা উলামাগণ এ শিক্ষাও দিয়ে থাকেন, তারা যে শিক্ষাও দিয়ে থাকেন, তারা যে শিক্ষা দেন সে বিষয়ে কোনো প্রশ্ন করা চলবে না। যুক্তি এবং কারণ এখানে ভূমিকা রাখতে পারবে না। কিন্তু প্রশ্ন হচ্ছে, একই বিষয়ে যখন ভিন্ন ভিন্ন মতবাদ প্রকাশ করা হয় এবং তারা নিজেরা দাবী করে যে তারাই সঠিক এবং অন্যরা সব বেঠিক, তখন কোনটাকে আমরা বিশ্বাস করবো। অথচ কোরআন তো একটাই ওহীর কিতাব, দুটি তিনটি বা হাজারটি নয়।

মানব জাতির জন্য সবচে বড় বিজ্ঞান হলো কুরআন।

কোরআনের বক্তব্য অনুযায়ী, সেই ব্যক্তি একজন মুসলিম যিনি মানেন, আল্লাহ ছাড়া আর কোনো স্রষ্টা নেই এবং মুহাম্মাদ সাঃ তার রাসূল বাণী বাহক। এরপর মুসলিম জীবনে কিছু বাধ্যতামূলক ইবাদত আছে। যেমন নামায, রোযা, হাজ্জ ও যাকাত। মুসলিম হওয়ার জন্য আর কোনো যোগ্যতা যদি যোগ করা না হয় তাহলে এই মতে যারা বিশ্বাসী তারা সবাই মুসলমান।

আরও দেখুনঃ সীরাতে আয়েশা রাযিয়াল্লাহু আনহা pdf বই ডাউনলোড

যেহেতু আমরা মুসলমানেরা আরো যোগ্যতা যোগ করতে চাই সেসব যোগ্যতা প্রায়ই কোরআন বহির্ভুত সুত্র থেকে নেয়া, সেহেতু আমাদের ধর্মের একতা ভেঙ্গে গেছে। তবে সম্ভবত সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ইসলামী আলেম ব্যক্তিরা যারা আধুনিক শিক্ষা থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। তাই মুসলিম সমাজের বেশির ভাগ অংশই আধুনিক বিশ্বের কাছ থেকে ক্রমেই দূরে সরে গেছে ।

এবং বাদবাকী বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। আমরা এখন একটি বিজ্ঞানের যুগে বাস করছি যেখানে মানুষ চারিদিকে প্রতিনিয়ত দেখতে পায়, শুনতে পায়, এমনকি মহাশূন্যে কি ঘটছে সেটাও দেখছে এবং প্রাণীদের ক্লোন Clone করে অবিকল প্রাণী বানানো হচ্ছে।

আরও দেখুনঃ স্পেনের রূপসী কন্যা pdf বই ডাউনলোড

নিচে সাইন্স ফ্রম আল কোরআন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সাইন্স ফ্রম আল কোরআন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ র‌্যাকস পাবলিকেশন্স 
বইয়ের ধরণঃ কুরআন বিষয়ক       
বইয়ের সাইজঃ 10.8 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ মোহাম্মাদ আবু তালেব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group