সাব্বির আহমেদের কিছু লেখা

সাব্বির আহমেদের কিছু লেখা pdf বই ডাউনলোড। ইসলাম ও মুসলিমদের স্বার্থ সংরক্ষণে মুসলিম জাহানের জাতীয়তাবী ও সেক্যুলার অথবা সেমি সেক্যুলার রাজনীতিকরা আন্তরিক -এক কথাটি আমাকে কেউ বিশ্বাস করারতে পারবেন না যদিও ব্যক্তি পানির ওপর হেঁটে কিংবা আকাশ পথে উড়ে এসে বলেন। কারণ, এদের ইসলামী জাতীয়তাবাদী ও সেক্যুলার চনিত্রই অবিশ্বস্ততার জন্য যথেষ্ঠ।

পলিটিশিয়ানরা খুব ভাল করে জানেন যে, অধিকাংশ পাবলিক বোকা এবঙ সহজেই তাদেরকে প্রতারিত করা সম্ভব। পলিটিশিয়ানরা এও জানেন যে, কি কি কারণে মানুষরা খুশি হয় কিংবা তাদের আস্থা অর্জন করে লক্ষ্যে পৌঁছানো যায়।

আরও দেখুনঃ সানিন ভাইয়ের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

আর কে না জানে যে এশ্রেণীর পলিটিশিয়ানরা লোলুপ দৃষ্টি মসনদকেই লেহন করে। পলিটিশিয়ানরা অন্যতম প্রধান অস্ত্র হলো চাপাবাজি। এ অস্ত্রটির নিপুর ব্যবহারে পারদর্শী ব্যক্তি রাজনৈতিক সাফল্যের পথকে অনেক খানি প্রশস্ত করে। পলিটিশিয়ানরা জানেন, ঘন্টাখানিকের কিংবা তারচেয়েও কম সময়ের একটা জাদুকরী বক্তৃতা কোটি পাবলিককে সন্মেহিত করার জন্য যথেষ্ট।

কথার ফুলঝুড়ি দিয়েই যেমন পাবলিককে উন্মাদ-উন্মাতাল করা যায়, আবার শান্ত-সমাহিত ও করা সম্ভব -এটাও পলিটিশয়ানদের জানা। জনগণ সাধারণত অনেক গুরুত্বপূর্ণ বিষয় উপলব্ধি ও অনুভব করেন, কিন্তু তা অধিকাংশের ক্ষেত্রে হয়ে থাকে নির্জলা আবেগ নির্ভর ।

আরও দেখুনঃ শিহাব তুহিনের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

জনগণের উপলব্ধি ও অনুভবে গভীরতা থাকে না। পলিটিশিয়ানরা এগুলো নিয়েই খেলেন। উদাহরণ স্বরুপ পাকিস্তানীদের কথা-ই বলি। সাধারণ পাকিস্তানিরা ঐতিহাসিক কারনে যুদ যুগ ধরে ভারত অধিকৃত জন্ম-কাশ্মীরি নির্যাতিত ও অবরুদ্ধ মুসলিমদের প্রতি মুসলিমসূলভ সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের চেতনা লালন করে আসছেন।

অধিকৃত কাশ্মীরি মুসলিমদের ব্যাপারে পাকিস্তানী জনগন অনেক উদ্বিগ্ন। ভারত কর্তৃক অন্যায়ভাবে দখলকৃত মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলটির নির্মম নীপিড়ন এবং হত্যা, ধর্ষন, গুম, লুন্ঠনের শিকার মুসলিমদের জন্য ।

আরও দেখুনঃ শামসুল আরেফিন ভাইয়ের লেখা pdf বই ডাউনলোড

নিচে সাব্বির আহমেদের কিছু লেখা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সাব্বির আহমেদের কিছু লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 19.3 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group