সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা

সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা pdf বই ডাউনলোড। হুযায়ফা ইবনু ইয়ামান রাঃ থেকে বর্ণিত। তিনি বলেনঃ লোকেরা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে কল্যাণের বিষয়াদি জিজ্ঞাসা করত। কিন্তু আমি তাকে অকল্যাণের বিষয় সম্পর্কে জিজ্ঞাসা করতাম এ ভয়ে যে, অকল্যাণ আমাকে পেয়ে না বসে। আমি জিজ্ঞাসা করলাম। ইয়া রাসুলুল্লাহ! আমরা তো জাহিলিয়্যতে ও অকল্যাণের মাঝে ছিলাম।

এরপর আল্লাহ তাআলা আমাদেরকে এ কল্যাণের মধ্যে নিয়ে আসলেন। এ কল্যাণের পর আবারও কি অকল্যান আসবে? তিনি বললেনঃ হ্যাঁ। তবে এর মধ্যে কিছু টা ধূমরাচ্ছনতা থাকবে। আমি প্রশ্নে করলাম এর ধূমরাচ্ছনতা কিরূপ? তিনি বললেন।

আরও দেখুনঃ সাব্বির আহমেদের কিছু লেখা pdf বই ডাউনলোড

এক জামাআত আমার তরীকা ছেড়ে অন্য পথ অবলম্বন করবে। তাদের থেকে ভাল কাজও দেখবে এবং মন্দ কাজও দেখবে। আমি জিজ্ঞাসা করলাম, সে কল্যাণের পর কি আবার অকল্যাণ আসবে? তিনি বললেনঃ হ্যাঁ। জাহান্নামের প্রতি আহবানকারী এক সম্প্রদায় হবে। যে ব্যাক্তি তাদের আহবানে সাড়া দেবে, তাকে তারা জাহান্নামে নিক্ষেপ করে ছাড়বে।

আমি বললাম, ইয়া রাসুলাল্লাহ ! তাদের কিছু বৈশিষ্ট্যের কথা আমাদের বর্ণনা করুন। তিনি বললেনঃ তারা আমাদের লোকই এবং আমাদের ভাষায়ই কথা বলবে। আমি বললাম, যদি এরুপ পরিস্থিতি আমাকে পেয়ে বসে, তাহলে কি করতে নির্দেশ দেন? তিনি বললেনঃ মুসলিমদের জামাআত ও ইমামকে আকড়ে থাকবে।

আরও দেখুনঃ সানিন ভাইয়ের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

আমি বললাম, যদি তখন মুসলমানদের কোন (সংঘবদ্ধ) জামাআত ও ইমাম না থাকে? তিনি বললেনঃ তখন সকল দলমত পরিত্যাগ করে সম্ভব হলে কোন গাছের শিকড় কামড়িয়ে পড়ে থাকবে, যতক্ষন না সে অবস্থার তোমার মৃত্যু উপস্থিত হয় । আবু বকর সিদ্দিক রাঃ বলেন রাসুল সাঃ আমাদের বলেছেন প্রাচ্যের খোরাশান থেকে থেকে দাজ্জাল বাহির হবে।

দাজ্জাল সিরিয়া ও ইরাকের মধ্যবর্তী অঞ্চল থেকে বের হবে ও ডানে বামে বিপর্যয় সৃষ্টি করবে। তামিম দারির হাদিসে হাবিবে খোদা ও খোদায়ে রাসুল সাঃ বলেছেন শান দাজ্জাল পুর্বদিকে আছে ও সিরিয়/শামের সাগরে আছে অথবা আরব সাগরে।

আরও দেখুনঃ শিহাব তুহিনের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

নিচে সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 54.6 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group