সালাতে মুবাসসিরা

সালাতে মুবাসসিরা pdf বই ডাউনলোড। নামায ইসলামের অন্যতম প্রধান ইবাদত। দ্বীনের দ্বিতীয় স্তম্ভ। এ ইবাদত কিভাবে শুদ্ধ হবে-সে চিন্তা প্রত্যেক নামাযীর। মুসলিম মাত্রই জানা দরকার যে, যে কোনও ইবাদত ও আমল কবুল হয় একটি ভিত্তিতে আর সে ভিত্তি হল তাওহীদ।

সুতরাং যার তাওহীদ নেই, তার নামায নেই। সে নামাযী হলেও তার নামায মকবুল নয় আল্লাহর দরবারে। পক্ষান্তরে প্রত্যেক ইবাদত ও আমল কবুল হয় দুটি মৌলিক শর্ত পালনের মাধ্যমে, (১) ইখলাস সে কাজ কেবল মাত্র আল্লাহর উদ্দেশ্যে হতে হবে।

আরও দেখুনঃ আল্লাহর পরিচয় সৃষ্টির নিদর্শনে pdf বই ডাউনলোড

আর কারো উদ্দেশ্যে, অন্য কোন স্বার্থে সে কাজ করলে, তা আল্লাহর নিকট গ্রহণযোগ্য নয়। (২) রসূল সাঃ এর অনুসরণ। তারঁ নির্দেশ ব্যতীত অন্য কোন তরীকায় বা পদ্ধতিতে সে আমল করলে, তা আল্লাহর কাছে গ্রহণীয় নয়। মহান আল্লাহ বলেন; অর্থাৎ, সুতরাং যে ব্যক্তি আল্লাহর সাক্ষাৎ কামনা করে, সে ব্যক্তি যেন নেক আমল করে এবং তার প্রতি পালকের ইবাদতের অন্য কাউকে শরীক না করে।

আল্লাহ তাআলা আমাদের সকল কে দ্বীনি কাজের তৈফিক দান করুক আমিন। 

অনেক পাঠকের মনে শুরুতেই এ প্রশ্ন জাগা স্বাভাবিক যে, এ পুস্তক কোন মযহাবকে ভিত্তি করে লিখিত? এর উত্তরে বলা যায় যে, ইমাম আবূ হানীফা রঃ এর উক্তি হাদীস সহীহ হলেই সেটিই আমার মযহাব। অর্থাৎ সহীহ হাদীস পাওয়া গেলে যয়ীফ হাদীস বা রায় ও কিয়াসকে বর্জন করে সেই অনুযায়ী আমল করা প্রত্যেক মুসলিমদের জন্য ওয়াজিব।

আরও দেখুনঃ হাদিসের প্রমানিতা pdf বই ডাউনলোড

আমল ও ইবাদত শুদ্ধ- অশুদ্ধ এবং তাতে সওয়াব পাওয়া- না পাওয়ার কথা নিয়তের উপর নির্ভরশীল। নিয়ত শুদ্ধ হলে আমল শুদ্ধৎ নচেৎ না। প্রিয় নবী সাঃ বলেন, যাবতীয় আমল নিয়তের উপর নির্ভরশীল। সুতরাং প্রত্যেক ব্যক্তির তা-ই প্রাপ্য হয়, যার সে নিয়ত করে থাকে।

যে ব্যক্তি হিজরত পার্থিব কোন বিষয় লাভের উদ্দেশ্যে হয়, সে ব্যক্তির তা-ই প্রাপ্য হয়। যার হিজরত কোন মহিলাকে বিবাহ করার উদ্দেশ্য হয়, তার প্রাপ্যও তাই। যে যে নিয়তে হিজরত করবে সে তাই পেয়ে থাকবে। নাম নেওয়া লোক দেখানো, কোন পার্থিব স্বার্থলাভ ইত্যাদির উদ্দেশ্যে কোন আমল করা এক ফিতনা।

আরও দেখুনঃ ছহীহ কিতাবুদ দোআ pdf বই ডাউনলোড

নিচে সালাতে মুবাসসিরা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

সালাতে মুবাসসিরা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ আমল বিষয়ক     
বইয়ের সাইজঃ 3.95 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ ফাইযী    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group