সাহসী মানুষের গল্প pdf বই ডাউনলোড। ভাবছেন আর ভাবছেন নবী মুহাম্মদ সাঃ। কী করবেন এখন? মক্কার শত্রুদের আক্রমণ দিনে দিনে বাড়ছে। উত্তপ্ত আবহাওয়ায় মক্কা নগরী বিষাক্ত। অশান্ত লু হওয়া। আপাতত আর মক্কায থাকা চলবে না। এখানে এখন ইসলাম প্রচার করা সম্ভব নয়। তহালে? কিছুক্ষণ ভেবে নিলেন নবী সাঃ। তারপর সুদূরের পথ তায়েফ।

বহু-বহু দূরের পথ। নবীজি সাঃ মক্কা থেকে সাময়িক বিদায় নিয়ে তাফেফের পথে রওয়ানা হলেন। মরুভূমির পথ। বালি আর বালি। কোথাও কোনো গাছ নেই। নদী নেই। শুধু আছে ধু-ধু মাঠ। আর আছে ছোট বড় পাহাড় পর্বত।

আরও দেখুনঃ প্রতীক্ষার রমাদান pdf বই ডাউনলোড

পাথরের নুড়ি। বহু পথ অতিক্রম করে চলে এসেছেন নবী সাঃ প্রায় সত্তার মাইল পায়ে হেটেঁ বন্ধুর বথ। উচুঁ -নিচু। পাথরের নুড়ি ছড়ানো। বহু কষ্টে হেঁটে চলেছেন দয়ার নবীজী সাঃ। বাস নেই । প্লেন নেই। জাহাজ কিংবা লঞ্চও নেই। এক আছে গাধা এবং উট। প্রিয় নবীর সাথে সেসব বাহনও নেই। তিনি চলেছেন পায়ে হেটেঁ ক্রামগত হাটঁছেন তিনি। আহার নেই।

জীবনের চেয়ে দৃপ্ত মৃত্যু তখনই জানি শহীদী রক্তে হেসে ওঠে যবে যিন্দেগানী ।

ন্রিদা নেই। বিশ্রাম নেই। তিনি হাঁটছেন। অবশেষে হাঁটতে হাঁটতে, বহু কষ্টে তিনি পৌছেঁ গেলেন তায়েফ। অপরিচিতি একটি দেশ। অজানা-অচেনা রাস্তা-ঘাট। অচেনা এখানকার মানুষ-জনপদ। তবে মুসলমানের জন্যে প্রত্যেকটি দেশই তার নিজের দেশ। প্রত্যেকটি দেশের মানুষই তার আপন মানুষ। কাছের মানুষ। প্রত্যেকটি দেশেই তার ঘর।

আরও দেখুনঃ প্রত্যয়ের সূর্যদয় pdf বই ডাউনলোড

পেছনে মক্কা নগরী ফেলে নবীজি সাঃ সুদূর তায়েফে এসেছেন ইসলাম প্রচারের জন্যে। মক্কার মানুষ আহব্বানে সাড়া দেয়নি। বরং তাকেঁ কষ্ট দিয়েছে নির্মমভাবে। তবু তিনি নিরাশ হননি। হতাশ হয়ে ভেঙ্গে পড়েননি। তিনি অবশেষে কষ্ট স্বীকার করে তায়েফ এসেছেন ইসলামের দাওয়াত দেয়ার জন্যে। মানুষকে সত্য পথে ডাকতে । আল্লাহর বাণী শোনাতে। সুন্দর শহর তায়েফ। মনোরম।

তায়েফের আবহাওয়াতে ছটফটানি নেই। ঝড়ের দাপাদাপি নেই। একটানা রোদের তেজ নেই। আবার একটানা বৃষ্টিও নেই। চারদিকে সবুজের হাতছানি। ক্ষেত ভরা ফসল। সবুজ সবজির ঢেউ তোলা ভাজঁ । খেজুর গাছের গন পল্লবে আরও উজ্জ্বল, আরও সুন্দর হয়ে উঠেছে তায়েফের প্রান্তর। প্রাচুর্ আর সম্পদের শহর-তায়েফ।

আরও দেখুনঃ সহীহ নেয়ামুল কুরআন pdf বই ডাউনলোড

নিচে সাহসী মানুষের গল্প  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

সাহসী মানুষের গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আইসিএস পাবলিকেশন 
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক     
বইয়ের সাইজঃ 2.33 MB
প্রকাশ সালঃ ১৯৯৪ ইং
বইয়ের লেখকঃ মোশাররফ হোসেন খান           
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group