সাহাবায়ে কেরামের গল্প pdf বই ডাউনলোড ।  তখন সময় ছিল কষ্টের তখন সময় ছিল দুঃখের কাফেরদের অত্যাচারে সাহাবায়ে কেরাম জর্জরিত হয়ে যেতেন। রক্তাক্ত হয়ে মাটিতে পড়ে থাকতেন। গরম বালিতে গড়াগড়ি দিয়ে চিৎকার করতেন। তাদেঁর শরীর থেকে রক্তের ধারা বযে যেত। দুচোখ থেকে টপ টপ করে গড়িয়ে পড়তো ফোঁটা ফোটাঁ অশ্রু।

তবুও তারাঁ ইসলাম থেকে একচুল পরিমাণ সরে যেতে রাহী হতেন না। তাদের ঈমান আরো মযবুত হয়ে যেত। তাদেরঁ বিশ্বাস আরো পোক্ত হয়ে উঠতো। আল্লাহ আল্লাহর রাসূলের প্রতি তাদেরঁ মহব্বত আরো বেড়ে যেত। ইসলাম প্রচারের একদম প্রথম যুগের কথা।

আরও দেখুনঃ সীরাতে আয়েশা রাযিয়াল্লাহু আনহা pdf বই ডাউনলোড

একজন, দুজন করে সবেমাত্র ত্রিশ-চল্লিশজন মানুষ ইসলাম গ্রহণ করেছেন। বিরবে-নিভৃতে সবাই ইসলাম গ্রহণ করেছেন। প্রকাশ্যে ঘোষণা দিয়ে ইসলামের দাওয়াত তখনো শুরু হয়নি। সকল সাহাবী এই অবস্থাটাকে মেনে নিতে পারতেন না। কেউ কেউ নবীজির দরবারে আবেদন জানালেন, এবার আমরা ঘোষণা দিয়ে মানুষকে ইসলামের দাওয়াত দিতে চাই।

আপনি অনুমতি দিন। মুসলমানের সংখ্যা যে খুবই কম নবীজী এই কথা সবাইকে বুঝালেন। সবাইকে বলরেন-আরো কিছু মানুষ ইসলাম গ্রহণ করুক। আরেকটু শক্তি বাড়ুক, তারপর প্রকাশ্যে ইসলামের দাওয়াত দিলে ভালো হবে। কিন্তু হযরত আবু বকর সিদ্দীক রাঃ ও যখন বারবার আব্দার জানালেন, প্রকাশ্যে ইসলামের দাওয়াতের কথা নবীজিকে বললেন ।

আরও দেখুনঃ সেকুলারিজম pdf বই ডাউনলোড

তখন নবীজী অনুমতি দিয়ে দিলেন। সবাই কাঝে ঝাঁপিয়ে পড়লেন। একদিন । সাহাবীগণ সবাই মসজিদে হারামের আশে-পাশে ছড়িয়ে পড়লেন। মানুষের কাছে ইসলামের দাওয়াত তুলে ধরতে লাগলেন। মুসজিদে হারামের চত্বরে, সাহাবী গণের সঙ্গে তাশরীফ নিয়ে আসলেন স্বয়ং রাসূলে করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

মসজিদে হারামের চত্বরে তখন কাফের সর্দারদের আড্ডা বসতো। মুশরেক কবিলা সর্দাররা সেখানে বসেই অনেক আচার-বিচার করতো। কোন কিছু হলে সবাই সেখানেই সমবেত হতো। হযরত রাসূলে করীম রাঃ এবং তার সাহাবীগণকে এই চত্বরে দেখতে পেয়ে তারা কেউ কেউ সতর্ক হয়ে উঠলো। প্রস্তুত হয়ে গেল। তাদের দেব-দেবী, মূর্তীর বিরুদ্ধে কোন কথা উচ্চারিত হলেই তারাঁ বাধা দিবে।

আরও দেখুনঃ হারাম ও কবীরা গুনাহ pdf বই ডাউনলোড

নিচে সাহাবায়ে কেরামের গল্প pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সাহাবায়ে কেরামের গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 3.81 MB
প্রকাশ সালঃ   ইং
বইয়ের লেখকঃ মাওলানা শরীফ মুহাম্মাদ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group