সিয়াসতনামা pdf বই ডাউনলোড।আল্লাহকে অশেষ ধন্যবাদ ও তারঁ অজস্র প্রশংসা, কারণ তিনিই বেহেশত ও দোযখের সৃষ্টিকর্তা, স্বষ্টজীবকে খাদ্য প্রদানকারী, গোপন অগোপন সকল বিষয়ে জ্ঞাত এবং গোনাহ মাফকারী। আর হযরত মুহম্মাদ সাঃ-এর প্রতি আল্লাহর আশীর্বাদ ও শান্তি, কারণ তিনি দুনিয়ার আল্লাহ প্রতিনিধি।

শ্রেষ্ঠতম নবী, কুরআনের মহান বাণী বহনকারী এবং তিনিই কেয়ামতের দিন তারঁ বান্দাদের মুক্তির জন্য সুপারিশ করবেন। হযরত মুহাম্মদ সাঃ-এর বংশধর ও সহচরদের প্রতি বর্ষিত হোক আশীর্বাদ।

আরও দেখুনঃ শেকওয়া এবং জওয়াবে শেকওয়া pdf বই ডাউনলোড

২। রাজকীয় গ্রন্থাগারের নকলনবিসের মতো সুলতান মালিক শাহ ৪৮৯ হিঃ সালে (খ্রীঃ ১০৮৬) কয়েকজন সম্ভ্রান্ত, বয়োজ্যেষ্ঠ এবং জ্ঞানী ব্যক্তিদের প্রত্যেককে ভিন্নভাবে পরীক্ষা করে দেখতে আদেশ দিলেন যে, আমাদের সময়ে দেওয়ান, দরবার, রাজপ্রাসাদ বা হল-কক্ষের কোন কিছু অকেজো পড়ে আছে কিনা- এ সমস্ত জিনিসের কোন কিছুর নীতি।

গল্পে গল্পের সমাহার ।

বা কার্যারীতি আমাদের দ্বারা অবহেলিত হচ্ছে কিনা অথবা আমাদের কাছে অজ্ঞাত রয়ে গেছে কিনা। আমাদের পূর্ববর্তী রাজারা পালন করতেন এমন কোন বিধান আমরা অমান্য করছি কিনা, পূর্ববর্তী রাজাদের আইন ও রীতি কিরূপ ছিল সেগুলোর সমন্বয়ে একটা বিধান তৈরী করা দরকার আমাদের বিচারকার্য পরিচালনা করার জন্য। সেগুলোর উপর ভিত্তি করেই যেন আমরা এর পরের সব ধর্ম সম্বন্ধীয় ও পার্থিব সমাধা করতে পারি।

আরও দেখুনঃ দ্বীনী শিক্ষার প্রতিবন্ধকতা pdf বই ডাউনলোড

যাতে প্রতিটি কার্যই ন্যায়ভাবে সম্পন্ন হয় এবং অন্যায় প্রথাগুলো সঙ্গে সঙ্গে দূর হয়ে যায়। যেহেতু আল্লাহ আমাদের যে-কোন রকম বিরূপ শক্তির মোকাবেলা করার ক্ষমতা দিয়েছেন, এরপর থেকে আমাদের কোন কিছুই অসৎ উপায়ে করা উচিত নয় এবং কোন কিছুই আমাদের নজরের বাইরে হওয়া উচিত নয়। যাদেঁরকে সুলতান মালিক শাহ এ প্রস্তাব দিয়েছিলেন ।

তাদেঁর মধ্যে নিজামুল মূলক,শরফুল মূলক ও মজিদুল মুলকও ছিলেন। প্রত্যেকেই নিজ নিজ বক্তব্য সুলতানের কাছে পেশ করেছিলেন। সুলতান শুধুমাত্র উজির নিজামুল মুলকের বক্তব্যই গ্রহণ করেছিলেন। সুলতান মন্তব্য করেছিলেন, এ অধ্যায়গুলো একদম আমার মনের মত করে লেখা হয়েছে। এটা এত নিখুঁত হয়েছে যে এতে কিছুই সংযোগ করার প্রয়োজন নাই।

আরও দেখুনঃ সাদা দাঁড়ি রাখা সুন্নাতের খেলাফ pdf বই ডাউনলোড

নিচে সিয়াসতনামা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সিয়াসতনামা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক 
বইয়ের সাইজঃ 67.4MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group