সীরাতুন নবী ২য় খন্ড

সীরাতুন নবী ২য় খন্ড pdf বই ডাউনলোড। সমস্ত প্রশংসা আল্লাহ তাআলার জন্য ।সালাত ও সালাম তার প্রিয় হাবীব সদ্যিদুল মুসালীনের প্রতি। নবী করীম (সা.)-এর কর্মময় জীবনকে কেন্দ্র করে বিভিন্ন ভাষায় বহু গ্রন্থ রচিত হয়েছে। কেবল উম্মতে মুহাম্মদীর মধ্যেই নয়, অমুসলিম লেখক গবেষকদের মধ্যেও অনেকেই নবী জীবনি রচনায় আত্মনিয়োগ করেছেন। দুনিয়ার বুকে যতদিন মানব সন্তানের অস্তিত্ব থাকবে, ততদিন সীরাত চর্চাও অব্যাহত থাকবে।

সীরাত গ্রন্থের মধ্যে ইবন হিশাম রচিত সীরাতুন নবী একটি বুনিয়াদি গ্রন্থ। সর্বজন সমাদৃত এ গ্রন্থকে অনুসরন করেই পরববর্তী কালে সীরাত গ্রন্থসমূহ রচিত হয়েছে। বিভিন্ন ভাষায় পুস্তকটি অনূদিত হলে ও ১৪১৫ হি. উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাংলা ভাষার এটি প্রথম প্রকাশিত হয়।

আরও দেখুনঃ ইসলামের ইতিহাস ২য় খন্ড pdf বই

চার খন্ডে সমাপ্ত সীরাতের এ প্রাচীনতম গ্রন্থটির বাংলা সংস্করন ব্যাপক পাঠক চাহিদার দরুন অল্পদিনেই নিঃশেষ হয়ে যায়। এক্ষণে সংশোধিত ও পরিমার্জীত দ্বিতীয় সংস্করন প্রকাশ করা হলো। এ সংস্করন প্রকাশের পূর্বে গ্রন্থটি পুনঃ সম্পাদনা করা হয়েছে। দ্বিতীয় খন্ডটি সম্পাদনা করেছেন বাংলাদেশ মাদরাসা বোর্ডএর প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক আবদুল মালেক এবং পরূফ সংশোধন করেছেন জনাব কালাম আজাদ। আশা করি প্রথম সংস্করনের মত সীরাতুন নবী (সা.)-এর দ্বিতীয় সংস্করনটিও সুধী পাঠকবৃন্দের দৃষ্টি আকর্ষনে সক্ষম হবে।

এ সংস্করনেও পুস্তকটি নির্ভুল করার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করেছি। তা সত্ত্বেও বিজ্ঞ পাঠকের চোখে যদি এতে কোন প্রকার ত্রুটি পরিলক্ষিত হয় মেহেরবানী করে আমাদের অবহিত করলে ইনশাআল্লাহ পরবর্তী সংস্করনে আমরা তা সংশোধন করে নেব !

আরও দেখুনঃ সীরাতুন নবী ১ম খন্ড pdf বই

নিচে সীরাতুন নবী ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সীরাতুন নবী ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামী ইতিহাস 
বইয়ের সাইজঃ 17.4 MB
প্রকাশ সালঃ  ২০০৭ ইং
বইয়ের লেখকঃ ইবনে হিশাম
অনুবাদঃ ইসলামিক ফাউন্ডেশন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group