সীরাতুল মুস্তফা ২য় খন্ড

সীরাতুল মুস্তফা ২য় খন্ড pdf বই ডাউনলোড। নবী আঃ গণের আগমন আল্লাহ তায়ালার এক বিরাট নিয়ামত। এ নিয়ামতের শুকরিয়া জ্ঞাপনে মনব দেহের প্রতিটি পশম প্রশংসামুখর জিহবায় পরিণত হলেও তা শেষ করা যেত না। তাঁদের শুভাগমন পৃথিবীতে না ঘটলে মহান আল্লাহর সত্তা ও গুনাবলী সম্বন্ধে পথহারা মানুষদের কে পথনির্দেশেনা দিত? প্রকৃত প্রভুর সন্তুষ্টি-অসন্তুষ্টি সম্পর্কে কে আমাদের অবহিত করত?

ঐ প্রকৃত মাবূদের ইবাদত বন্দেগীর পদ্ধতি কে আমাদের শেখাত? কে বুঝাত হিদায়াত ও পথভ্রষ্টতা, সৌভাগ্য ও দুর্ভাগ্যের পার্থক্য? উপার্জন ও পরিশ্রম, দ্বীন ও দুনিয়া, আত্মার পরিশুদ্ধিতার অনুশীলন, শাসন ও সুবিচার কারা পথ কে আমাদের দেখাত? মসজিদের চটে বসে কিভাবে রাষ্ট্র পরিচালনা করা যায়, মহা ন্যয়বিচারক মহানস্রষ্টা আল্লাহর অবাধ্য জনগণের শোষক তৎকালীন রোম ও পারস্য সম্রাট তাদের সিংহাসন কিভানে ন্যায় ও সত্যের কাছে ধসে পড়ে?

আরও দেখুনঃ নবীয়ে রহমত pdf বই 

কিভাবে মসজিদের ইমাম হয়ে যুগপৎ রাষ্ট্রপতি ও আধ্যাত্মিক শিক্ষক হওয়া যায় িএবং মসজিদের মেঝেতে বসে তৎকালীন বৃহৎ শক্তিসমূহের অন্যায় দখলমুক্ত করা যায়? সম্পদ মযলুম মানুষদের মাঝে বন্টন করা যায়? এ বিরাট কাজ সমূহ একমাত্র নবী আঃ গণ ছাড়া কেউই আমাদের শেখাতে পারতেন না। আমাদের অসম্পূর্ণ জ্ঞান, অমসৃণ কর্মকুশলতার নূর, পথ প্রদর্শন ও হিদায়াত ছাড়া সম্পূর্ণিই অকার্যকর, অর্থহীন।

চোখ যতই জ্যোতির্ময় ও দৃষ্টিপ্রখর হোক না কেন, যদি সূর্য ও চন্দ্রের আলোর সাহায্য না পায়, তখন তা অর্থহীন হয়ে পড়ে। অনুরূপভাবে জ্ঞানের জ্যোতি এবং চোখের জ্যোতির দ্বারা সত্য-মিথ্যার পার্থক্য তখনই ধরা পড়ে যখন নবূওয়াতের নূর এবং হিাদায়ত প্রদীপের আলো তার পরামর্শদানকারী ও পথপ্রদর্শক হয়। যেমন রাতে এবং অন্ধকারে দৃষ্টি শক্তি কোন কাজে আসে না। তেমনি, পথহারাদের রাতের গভীরত তুল্য অন্ধকারে জ্ঞানের আলোও ফলপ্রসু হয় না।

আরও দেখুনঃ তাবিঈদের জীবনকথা ২য় খন্ড

নিচে সীরাতুল মুস্তফা ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সীরাতুল মুস্তফা ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামী ইতিহাস
বইয়ের সাইজঃ 16.4 MB
প্রকাশ সালঃ  ২০১৩ ইং
বইয়ের লেখকঃ আল্লামা ইদরীস কান্ধলভী রহঃ
অনুবাদঃ ইসলামিক ফাউন্ডেশন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group