সীরাতুল মুস্তফা ৩য় খন্ড

সীরাতুল মুস্তফা ৩য় খন্ড pdf বই ডাউনলোড। নবী-রাসূল আঃ গণের আবির্ভাব হচ্ছে রহমত এবং বাস্তব নিয়ামতের মূর্তপ্রতীক। তাঁদের শিক্ষা ও আদর্শের ওপর দুনিয়া ও আখিরাতের সৌভাগ্য ও সাফল্য নির্ভরশীল। আল্লাহ তায়ালা হযরত আদম আঃ এর মাধ্যমে এর সূত্রপাত ঘটান আর বান্দার হিদায়াতের জন্য একর পর এক পয়গাম্বর প্রেরণ করেন। যাতে তাঁরা মানুষকে প্রকৃত ইলাহ- এর আনুগত্যের আহবান জানাতে পারেন। এবং তাদেরকে নাফরমানী থেকে বাঁচাতে পারেন। অনুগত ও আজ্ঞাবহদের জান্নাতের সুসংবাদ শোনাতে পারেন। এবং নাফরমান ও অবাধ্যদেরকে আযাবের ভয় দেখাতে পারেন।

যাঁরা সৌভাগ্যবান, তাঁরা এ মহা নিয়ামতের প্রতি সম্মান দেখান ও আল্লাহর শোকর আদায় করেন। এবং নিছক পার্থিব বিষয়াদিতে নিমজ্জিত না থেকে আল্লাহর নবী আঃ গণের পথনির্দেশনা গ্রহণ করেন। আর নিজের ইচ্ছা, কামনা-বাসনা ও সন্তুষ্টিকে ঝেড়ে ফেলে প্রতিটি কাজকর্ম নবী-রাসূলগণের আদর্শ ও নির্দেশনা অনুসারে করে থাকেন।

আরও দেখুনঃ তাবিঈদের জীবনকথা ৩য় খন্ড pdf বই

এ শ্রদ্ধাভাজনদের হাতে নিজেদেরকে এমনভাবে সমর্পন করেন। যেমনিভাবে মৃত ব্যক্তি জীবিতদের হাতে সমর্পিত হয়ে থাকে। আর যারা নিরোবধ ও ভাগ্যাহত , তারা এ মহা নিয়ামতের মর্যাদা অনুধাবনে ব্যর্থ। তাদের কাছে শরীয়াতের অনুসরণ ও আল্লাহর নির্দেশ মানা কঠিন মনে হবে। তারা অন্য প্রাণীর ন্যায় চলা নিজেদের জন্য পছন্দ করবে। তারা ঐ সম্মান ও মর্যাদার প্রতি ভ্রুক্ষেপ করবে না। যা আল্লাহ তাঁর নির্দেশ ও নিষেধাজ্ঞা পালনের আহবানের মাধ্যমে মানুষকে দান করেছেন।

আর নিজেদের কৃপ্রবৃত্তির প্ররোচনায় এবং অভিশপ্ত শয়তানের উস্কানী ও ফুসলানেরা ফলে ওরা আল্লাহর নবী আঃ গণকে অস্বীকার ও তাঁদের প্রতি মিথ্যা আরো করে তাঁদের সাথে শত্রুতা ও সংঘর্ষে লিপ্ত হয়। আল্লাহ ও আল্লাহর প্রিয় বান্দাদের আনুগত্যকে তারা দুষণীয় ও অপমানজনক মনে করে। এবং প্রবৃত্তি ও শয়তানের আনুগত্যকে নিজেদের জন্য সম্মানজনক মনে করে। হযরত আম্বিয়া আঃ সুন্দর ও নম্রভাবে তাদেরকে আল্লাহর পথে আহবান করতে থাকেন।

আরও দেখুনঃ সীরাতুল মুস্তফা ২য় খন্ড pdf বই

নিচে সীরাতুল মুস্তফা ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সীরাতুল মুস্তফা ৩য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামী ইতিহাস
বইয়ের সাইজঃ 18.5 MB
প্রকাশ সালঃ  ২০১৩ ইং
বইয়ের লেখকঃ আল্লামা ইদরীস কান্ধলভী রহঃ
অনুবাদঃ ইসলামিক ফাউন্ডেশন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group