সীরাত বিশ্বকোষ ১২তম খন্ড

সীরাত বিশ্বকোষ ১২তম খন্ড pdf বই ডাউনলোড।নবী-রাসুলদের জীবনীর উপর আরো ১ টি খন্ড, মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃ-এর জীবন ও কর্মের উপর ১০টি খন্ড এবং সাহাবায়ে কিরামের জীবনী উপর আরো ১০টি খন্ড প্রকাশের পরিকল্পনা সম্মুকে লইয়া আমরা অগ্রসর হইতেছি ।

(১৯৯৫-২০০০) ২২ খন্ডে সমাপ্ত সীরাত বিশ্বকোষ রচনা ও প্রকাশনার নিমিত্ত একটি পৃথক প্রকল্প গ্রহন করা হয়। উল্লেখ্য যে সীরাত বিশ্বকোষ আন্তগর্ত হিসাবে ধরা হয় সর্বপ্রথম আম্বিয়া আলায়হিমুস-সালাম অতঃপর আম্বিয়াকুলের সর্দার সায়্যিদুল মুরসালীন হযরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাঃ এবং তদীর সাহাবায়ে কিরাম রাঃ-এর সামগ্রিক জীবন রচিত।

আরও দেখুনঃ সীরাত বিশ্বকোষ ৬ষ্ঠ pdf বই ডাউনলোড

হযরত রাসুলে কারীম স শেষ নবী । তাহার পর আর কোন নবী বা রাসূল আগমন করিবেন না। তাই অধঃপতিত ও পথভ্রষ্ট মানুষের সঠিক পথ প্রাপ্তির জন্য আম্বিয়া আলায়হিমুস -সালামের জীবন ও কর্ম তথা সঠিক জীবন-চরিত জানা একান্ত প্রয়োজন। আমাদের জানামতে বাংলা ভাষায় এ পর্যন্ত নবী রাসূলদের জীবন ও শিক্ষা সম্বলিত কোন প্রামান্য ও নির্ভরযোগ্য গ্রন্থ প্রকাশিত হয় নাই।

কুরআন হাদীস তাফসীর সীরাত ও প্রাচীন ইতিহাসের পাতায় সেগুলি ছড়াইয়া -ছিটাইয়া রহিয়াছে আরবী , উর্দূ ফারসী প্রভৃতি ভাষায়। সেগুলি সংগ্রহ করিয়া এবং তাহার উপর আরো গবেষণা চালাইয়া বিশ্বকোষের আঙ্গিকে সম্পূর্ণ মৌলিকভাবে নবী- রাসুল ও সাহাবীদের জীবন ও শিক্ষামালা সংরক্ষন ও জাতির সম্মুখে তুলিয়া ধরার এক মহতী উদ্যোগ গ্রহন করিয়াছে । সীরাত বিশ্বকোষ ২য় খন্ড ইহারই প্রথম ফসল ।

আরও দেখুনঃ  সীরাত বিশ্বকোষ অষ্টম pdf বই ডাউনলোড

উল্লেখ্য যে সীরাত বিশ্বকোষ আন্তগর্ত হিসাবে ধরা হয় সর্বপ্রথম আম্বিয়া আলায়হিমুস-সালাম অতঃপর আম্বিয়াকুলের সর্দার সায়্যিদুল মুরসালীন হযরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাঃ এবং তদীর সাহাবায়ে কিরাম রাঃ-এর সামগ্রিক জীবন রচিত।বিশ্বকোষ বিশ্বের সকল জ্ঞানের ভান্ডার । সেই অর্থে ইসলামী বিশ্বকোষ হইল ইসলাম সম্পর্কিত বিভিন্নমুখী জ্ঞানের ভান্ডার। ইসলামের ব্যাপক বিয়য়ে ইসলামী বিশ্বকোষের অন্তর্ভুক্ত।

আরও দেখুনঃ  সীরাত বিশ্বকোষ একাদশ pdf বই ডাউনলোড

নিচে সীরাত বিশ্বকোষ ১২তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

 

সীরাত বিশ্বকোষ দ্বাদশ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ ইফাবা
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 19.3 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং
বইয়ের লেখকঃ আবদুল্লাহ বিন সাঈদ জালালাবাদী-গং  
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group