সুন্নী জাগরণ pdf বই ডাউনলোড। আসলে সুন্নাত যুগ যুগ থেকে কুড়ি রাকয়াত তারাবী নামাজ পড়িয়া আসিতেছিল। আর কুড়ি রাকয়াত তারাবীর হইল সুন্নাতে মুয়াক্কাদাহ। সবাই জানিত যে, ওয়াহী তথাকথিত আহলে হাদীস সম্প্রদায়ে কেবল মাত্র আট রাকাত তারাবীহ পড়িতে থাকে। সুন্নীরা তাহাদের কথায় না কান দিতো, না তাহাদের কাজে আমল দিতো।

ইদানিং কিন্তু অবস্থা কিছু পরিবর্তন হইয়াছে। সুবিধাবাদী কিছু মানুষ তাহাদের দেখাদেখি আট রাকআত তারাবীহ সমর্থন করিবার জন্য আগ্রহী হইয়াছে। ইহার পিছনে অনেক কারণ রহিয়াছে সেগুলি সম্পর্কে এই মুহুর্তে আলোচনা করিতেছি না। এখানে কেবল তারাবীহ সম্পর্কে আলোচনা করিয়া দিতে চাহিতেছি।

আরও দেখুনঃ মুজাহিদের সংলাপ ও জিহাদ শিক্ষা pdf বই ডাউনলোড

হুজুর পাক সাল্লাল্লাহু আলাইহি অ সাল্লাম সারা মাস জামায়াত সহকারে তারাবীহ নামাজ পড়িয়া ছিলেন না। উম্মাতের উপর এই নামাজ ফরজ হইয়া যাইবার আশঙ্কায় আল্লাহর রসূল মাত্র দুই তিন দিন পড়িয়া ছিলেন। । দুনিয়ার কোন হাদীসে হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে বর্ণিত আট রাকয়াত তারাবীহ এর কথা উল্লেখ নাই।

বরং বায়হাকী, তিবরানী ও মুসন্নাফে ইবনো আবু শায়বার মধ্যে হযরত ইবনো আব্বাস রাদী আল্লাহু আনহুর থেকে বর্ণিত হইয়াছে হুজর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রমযান মাসে বিতির ছাড়া কুড়ি রাকয়াত পড়িতেন। পরবর্তী কালে হযরত উমার ফারুক রাদী আল্লাহু আনহুর যুগে কুড়ি রাকআয়াত তারাবীহের উপরে সাহাবায়ে কিরামদিগের ইজমা হইয়াছে।

আরও দেখুনঃ সাব্বির আহমেদের কলম থেকে pdf বই ডাউনলোড

যেমন মুয়াত্তায়ে ইমাম মালিকের মধ্যে হযরত সায়েব ইবনো ইয়াযিদ রাদী আল্লাহ আনহু থেকে বর্ণিত হইয়াছে, তিনি বলিয়াছেন আমরা হযরত উমার রাদী আল্লাহ আনহুর যুগে কুড়ি রাকআয়াত পড়িতাম। অনুরূপ আল্লাম মোল্লা আলী কারী শারহে বিকাইয়ার মধ্যে বলিয়াছেন- সাহাবায় কিরাম হযরত উমার ফারুক, হযরত উসমান গনী ও হযরত আলী রাদী আল্লাহ আনহুমদিগের যুগে কুড়ি রাকআত পড়িতেন

সুতরাং কুড়ি রাকয়াত তারাবীহ হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও সাহাবাদিগের সুন্নাত ইহাতে সন্দেহ নাই। আর হানাফী মাযহাবের সমস্ত কিতাবে কুড়ি রাকয়াতের কথা বলা হইয়াছে। আল্লাহ অয়াস্তে কুড়ি রাকয়াতের উপরে।

আরও দেখুনঃ প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য pdf বই ডাউনলোড

নিচে সুন্নী জাগরণ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

সুন্নী জাগরণ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 11.5 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং 
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group