হযরত ঈসা আঃ এর প্রত্যাবর্তন

হযরত ঈসা আঃ এর প্রত্যাবর্তন pdf বই ডাউনলোড। হযরত ঈসা আঃ সকল পয়গম্বরদের মত আলাহতালার একজন বান্দা, যিনি আল্লাহর নির্দেশে তারঁ বান্দাগণকে সত্য পথের দিকে আহবান করতেন। আল্লাহ তাআলা হযরত ঈসা আঃ কে বিশেষ ধরণের গুনাবলী প্রদান করেছেন যা অন্যান্য নবী/রাসুল সাঃকে দেওয়া হয় নাই।

এ সব গুণাবলীর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল তাকেঁ আল্লাহতালা উর্ধ জগতে উঠিনে নিয়েছেন এবং পরবর্তীতে তিনি দুনিয়ার পুনরায় আগমন করবেন। অধিকাংশ লোকের প্রচলিত বিশ্বাসের বিপরীত কথাটি হলো।

আরও দেখুনঃ যাকাতের বিধান ২য় খন্ড pdf বই ডাউনলোড

যে হযরত ঈসা আঃ কে ক্রুশবিদ্ধ করা হয় নাই বা তাকেঁ হত্যাও করা হয় নাই। অথবা যে কোন কারণেই হোক না কেন, তিনি মৃত্যুমুখে পতিত হন নাই। কোনআনের উল্লেখ করা হয়েছে, তারা হযরত ঈসা আঃ কে হত্যা করে নাই।  তারা তাকেঁ ক্রশব্ধি করে নাই এবং আল্লাহতাআলা তাকেঁ উর্ধ জগতে নিজের কাছে উঠিয়ে নেন।

তাছাড়া পবিত্র কোনআনে হযরত ঈসা আঃ সম্পর্কে এমন সব ঘটনার অবতারণা করা হয়েছে যেগুলি এখন পর্যন্ত সংঘটিত হয় নাই। এ কারণে পৃথিবীর তার দ্বিতীয়বার আগমন এই সমস্ত ঘটনাবলী সংঘটিত হবে। রাসুল সাঃ এর হাদীসের মাধ্যমে আমরা জানতে পারি যে, হযরত মুহাম্মাদ সাঃ বলেছেন।

আরও দেখুনঃ আপনার প্রশ্নের জবাব ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

আল্লাহর সান্নিধ্যে হযরত ঈসা আঃ জীবিত আছেন এবং তিনি পুনরায় এই পৃথিবীতে আগমন করবেন। আর যখন তিনি পৃথিবীতে পুনরায় আগমন করবেন, তখন তিনি কোনআন দ্বারা সমগ্র বিশ্ব শাসন করবেন। এই প্রক্রিয়ায় সমস্ত ক্রিশ্চিয়ান বিশ্বস্ত ইসলামী ধর্মীয় ভাবধারায় পরিচালিত হবে। তিনি এবং ইমাম মাহদী আঃ একত্রে সমগ্র।

বিশ্ব ইসলাম ধর্মীয় মুল্যবোধ এর মাধ্যমে শাসন করবেন। সকল বিশ্ববরেণ্য ইসলামী চিন্তাবিদগণ এ ব্যাপারে একমত পোষণ করেন যে, হযরত ঈসা আঃ মারা যান নাই এবং তিনি পৃথিবীতে পুনরায় আগমন করবেন। এতদসত্ত্বেও কিছু সংখ্যক লোক ধারণা করে যে, হযরত ঈসা আঃ মারা গেছেন, তাই তারঁ পৃথিবীতে আগমনের আর কোন সম্ভাবনাই নাই্ প্রকৃতপক্ষে কোনআন ও হাদীস সম্পর্কে অজ্ঞতাই এই বিভ্রান্তিকর ধরণার মূল কারণ।

আরও দেখুনঃ বারসিসার কাহিনী pdf বই ডাউনলোড

নিচে হযরত ঈসা আঃ এর প্রত্যাবর্তন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হযরত ঈসা আঃ এর প্রত্যাবর্তন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক     
বইয়ের সাইজঃ 3.36 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ হারুন ইয়াহিয়া-আদনান আক্তার
অনুবাদঃ এ.এন.এম.এ মোমিন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group