হযরত যাকারিয়াও ইয়াহইয়া আঃ

হযরত যাকারিয়াও ইয়াহইয়া আঃ pdf বই ডাউনলোড।  হযরত যাকারিয়া আলাইহিস সালাম ও হযরত ইয়াহইয়া আলাইহিস সালামের জীবনে আল্লাহ তা‘আলার অপূর্ব নির্দশন, আল্লাহ তা‘আলা ইরশাদ করেন, স্মরণ করুন, যখন ইমরানের স্ত্রী বলেছিল, হে আমার প্রতিপালক, আমার গর্ভস্ত সন্তানকে একান্ত আপনার জন্য উৎসর্গ করলাম।

সুতরাং আপনি আমার প্রার্থনা কবুল করুন। নিশ্চয় আপনি সর্বশ্রোতা, সর্বজ্ঞানী। অতঃপর যখন সে সন্তান প্রসব করল, তখন বললো, হে আমার প্রতিপালক, আমি কন্যাসন্তান প্রসব করেছি; সে যা প্রসব করেছে, সে সম্বন্ধে আল্লাহ সম্যখ অবগত । আর ঐ কাঙ্কিত ছেলে সন্তান এই মেয়ে সন্তানের মতো নয়।

আরও দেখুনঃ হযরত আলী রাঃ জীবন-খেলাফত pdf বই ডাউনলোড

আমি তার নাম মারিয়াম রেখেছি। আমি তাকে ও তার বংশধরদের অভিশপ্ত শয়তান থেকে আপনার আশ্রয়ে সোপর্দ করছি। অতঃপর তার প্রতি পালক তাকে উত্তমরূপে কবুল করে নিলেনএবং তাকে উত্তমরূপে প্রতিপালন করলেন। আর তাকে যাকারিয়া আলাইহিস সালামের তত্ত্বাবধানে দিলেন। যখনই যাকারিয়া আলাইহিস সালাম মারিয়াম আ. এর কক্ষে যেতেন, তখনই তার নিকট বিশেষ খাদ্যসামগ্রী দেখতে পেতেন।

তিনি বললেন, হে মারিয়াম, তোমার জন্য এসব কোথায় থেকে এলো? মারিয়াম উত্তর দিলেন, এসব আল্লাহর পক্ষ হতে এসেছে। নিশ্চয় আল্লাহ যাকে ইচ্ছা অপরিমিত রিযিক দান করেন। সেখানেই যাকারিয়া তার প্রতিপালকের নিকট প্রার্থনা করে বললেন, হে আমার প্রতিপালক, আমাকে আপনি নিজের পক্ষ হতে সৎ বংশধর দান করুন। নিশ্চয় প্রার্থনা শ্রবণকারী। (সুরা আল-ইমরান; আয়াত:৩৫-৩৮)

আরও দেখুনঃ  হযরত নূহ আঃ pdf বই ডাউনলোড

হযরত যাকারিয়া আলাইহিস সালামের সাথে হযরত মারিয়াম আলাইহাস সালামের আত্মীয়তার সম্পর্কে এ সুত্র ধরেই মারিয়াম আলাইহাস সালামের ছেলে ঈসা আলাইহিস সালাম ও যাকারিয়া আলাইহিস সালামের ছেলে ইয়াহইয়া আলাইহিস সালামকে হাদীস শরীফে পরস্পর খালাতো ভাই বলে উল্লেখ করা হয়েছে। যেমন, হযরত মালেক বিন আনাস রা. হতে বর্ণিত, তিনি বলেন. আল্লাহর নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে যে রাতে ঊর্ধ্বাকাশে ভ্রমন করানো হয়েছিল।

আরও দেখুনঃ ছোটদের হযরত ওমর-রাঃ pdf বই ডাউনলোড

নিচে হযরত যাকারিয়াও ইয়াহইয়া আঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হযরত যাকারিয়াও ইয়াহইয়া আঃ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ মাকতাবাতুল মানসূর
বইয়ের ধরণঃ ইসলামিক 
বইয়ের সাইজঃ 1.35 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মূফতী মনসূরুল হক
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group