হাদীসের আলোকে সালাতুর রাসূল

হাদীসের আলোকে সালাতুর রাসূল pdf বই ডাউনলোড। ইংরেজ সৃষ্ট ফেরকা তথাকথিত আহলে হাদীস নামধারী কিছু সংখ্যক লোক যে মতভেদ রাসূলুল্লাহ সাল্লাহু আলাইহ ওয়াসাল্লামের যুগ পেরিয়ে সাহাবায়ে কেরাম রা. এর যুগেই বিদ্যমান। এর কোন চুড়ান্ত সুরাহা সাহাবায়ে কেরামের যুগে হয়েছে বা হয়নি।

তারা এ সকল বিষয়গুলি নিয়ে জনসাধানণের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে বেড়ায়। সরলমনা মুসলমানকে বিভিন্ন অপকৌশল তাদের সহীহ আমলের মধ্যে বিভিন্ন প্রকার সন্দেহের বিজ বপন করে তাকে পথভ্রষ্ট করার পাঁয়তারা করে। অথচ তাদের আমল পরিপূর্ন শরীয়ত কর্তৃক কুরআন সুন্নাহ মোতাবেক সঠিক আমল। তারপরও তাদেরকে একমাত্র বিভ্রান্ত করাই উদ্দেশ্য।

আরও দেখুনঃ শেখ সাদীর গল্প pdf বই 

সাধারণ মুসলিমকে সহীহ হাদীসের নামে শরয়ী আমল থেকে বিরত রাখা এবং কিছু হাদীস মেনে কিছু হাদীসকে অস্বীকার করে ঈমানহারা করার এক অদ্ভুত অবিশ্বাস্য চক্তান্ত মাত্র। আল্লাহর পানাহ। তাদের অপপ্রচারের এটাও একটি যে, মুক্তাদিগণ ইমামের পিছনে সূরা ফাতেহা বা কেরাত পড়তে হবে। না পড়লে নামায শুদ্ধ হবে না। অথচ তাদের এ কথাটা কুরআন ও সহীহ হাদীস হাদীস বিরোধী, অপপ্রচার ও মিথ্যাচার।

এটা সাধারন মুসলিমকে বিভ্রন্তকরন বক্তব্য মাত্র। এর কারণে জনমনে বিভিন্ন প্রকার সন্দেহের সৃষ্টি হয়েছে। তবে তাদের আমলগুলির কি অবস্থা? আর আমলগুলি কুরআন হাদীস মোতবেক না হলে তা অগ্রহণযোগ্য। অন্যদিকে তথাকথিত আহলে হাদীস এ ধরনের বক্তব্য প্রদান করছেযে বরং গবেষনা করলে প্রমাণিত হয়ে যে মুক্তদিগণ ইমামের পিছনে কেরাত পড়বে না।

আরও দেখুনঃ ইছলাহুল নিসওয়ান pdf বই

অথচ বর্তমান সময়ে এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ কয়েকটি মিডিয়াতে বিভিন্নভাবে এ নিয়ে আলোচনার ঝড় উঠেছে। আর সেখানেও অনেকে অসত্য ও ভুল বক্তব্য দিয়ে চলেছে। অবস্থা দেখে মনে হয় যে তথাকথিত আহলে হাদীস গ্রুপের জন্ম সত্যকে মিথ্যা মিথ্যাকে সত্য করা জন্য। সাধারণকে ভুল বক্তব্য প্রদান করে সহীহ আমল থেকে বিকিয়া আনায় তাদের মূল উদ্দেশ্য। আর এটি বাস্তবেও তাই। সে কারণে বিষয়টি নিয়ে সামান্য কিছু লেখার ইচ্ছা করেছি।

নিচে হাদীসের আলোকে সালাতুর রাসূল pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হাদীসের আলোকে সালাতুর রাসূল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মুফতি অহিদ ইসলামী গবেষণাগার
বইয়ের ধরণঃ গল্প বিষয়ক
বইয়ের সাইজঃ 2.18 MB
প্রকাশ সালঃ ২০১৫ইং
বইয়ের লেখকঃ মুফতী অকিল উদ্দিন যশোরী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group