হাদীসের ইতিহাস অনুসন্ধান pdf বই ডাউনলোড। সমস্ত মানুষ ছিল একই উম্মত। অতঃপর আল্লাহ নবীগণকে সুসংবাদদাতা ও সতর্ককারীরূপে প্রেরণ করেন। মানুষেরা যে বিষয়ে মতবিরোধ করতো তাহাদের মধ্যে সে বিষয়ে মীমাংসার জন্য জন্য তিনি তাহাদের সহিত সত্যসহ কিতাব অবতীর্ণ করেন এবং যাহাদিগকে তাহা দেয়া হয়েছিল, স্পষ্ট নিদর্শন তাহাদের নিকট আসিবার পরে।

তাহারা শুধু পরস্পর বিদ্বেষেবশত সেই বিষয়ে বিরোধিতা করতো। যাহারা বিশ্বাস করে, তাহারা যে বিষয়ে ভিন্নমত পোষণ করতো, আল্লাহ তাহাদিগকে সে বিষয়ে নিজ অনুগ্রহে সত্য পথে পরিচালিত করেন। আল্লাহ যাহাকে ইচ্ছা সহজ-সরল পথে পরিচালিত করেন।

আরও দেখুনঃ আল মুরাজায়াত pdf বই ডাউনলোড

তোমরা কি এই আশা কর যে, ইহুদিরা তোমাদের কথায় ঈমান আনবে? যখন তাহাদের একাদল আল্লাহর বাণী শরণ করে অতঃপর তাহারা উহা বিকৃত করে, অথচ তাহারা উহা জানে। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, ইহা আল্লাহর নিকট হইতে।

তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের ঐশী ধর্ম কেন সনাতন করা হয়? মানব জাতির অতীত ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় যে, মানুষের সাধারণ রীতি-প্রবণতা হলো তারা প্রত্যেক নবীর শিক্ষাকে নাটকীয়ভাবে রদ-বদল করেছে, এমনকি তাদের ঐশীগ্রন্থেও নতুন কিছু সংযোজন করেছে বা তাতে পরিবর্তন এনেছে ।

আরও দেখুনঃ ঐতিহাসিক আল গাদির pdf বই ডাউনলোড

আল্লাহ তায়ালা পরবর্তী সময়ে তারঁ নির্ভেজাল বিধানবলীসহ অন্য একজন নবী প্রেরণ করেছেন, এবং এইভাবে তিনি তারঁ প্রেরিত ঐশী ধর্মকে সনাতনরূপে উপস্থাপন করেছেন।

এই ঐশী বিধান প্রেরণের বিষয়টি অবশেষে রাসূলে আকরাম সাঃ-এর আবির্ভাবের পর সমাপ্ত হয়, এবং পূর্ণতা প্রাপ্তি ঘটে। এই পর্যায়ে আল্লাহ তায়ালা পূর্ববর্তী সকল এশী ধর্শীয় বিধি-বিধানের বিপরীতে ইসলামের ধর্মীয় বিধি-বিধানকে চূড়ান্ত হিসেবে ঘোষনা করেছেন। আর এই কারণে যেকোন ধরণের পরিবর্তন বা বিচ্যুতির হাত হতে ইসলামের এই ঐশীগ্রন্থ আল-কোরআনকে বিরাপত্তা প্রদান ও সংরক্ষনের দায়-দায়িত্ব তিনি নিজের হাতে রেখেছেন।

আরও দেখুনঃ অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই

নিচে হাদীসের ইতিহাস অনুসন্ধান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হাদীসের ইতিহাস অনুসন্ধান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামি সেমিনারী পাবলিকেশন্স 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 1.04 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ আল্লামা সাইয়্যেদ মুরতাজা আসকারী 
অনুবাদঃ মুহাম্মদ মতিউর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group