হাদীসের নূরও আধুনিক বিজ্ঞান 

হাদীসের নূরও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড।আল্লাহ শরীয়তের বিধি-বিধান প্রণয়ন ও প্রবর্তনে একক ও অদ্বিতীয়। যিনি হিদায়েতের পথের অন্তরায় প্রস্তরখন্ড অপসারিত করে উন্মোচন করেছেন ইসলামের রশ্মি। বল্লিগু আন্নী ওয়ালা ও আয়াও আয়াহ অর্থাৎ আমার তরফ থেকে একটি বাক্য হলে ও তা পোঁছে দাও। রাসুলের এ নির্দেশ পালনের জন্যই আমার এ প্রচেষ্টা।

কুরআন ও ইসলামী জীবন ব্যবস্থার মৌলনীতি পেশ করে এবং হাদীস উহার বিস্তারিত বিশ্নেষণ ও বাস্তবায়নের কর্মপন্থা বলে দেয়। কুরআন ইসলামের প্রদীপস্তম্ভ আর হাদীস হচ্ছে তার বিচ্ছুরিত আলো যা শরীয়াতে ইলাহির প্রতিবিম্ব। হাদীসের অনুকরণ অনুসরণের মধ্যেই রয়েছে ইহকাল ও পরকালের শান্তি, মক্তি, কল্যাণ ও নাযাতের নিশ্চয়তা।

আরও দেখুনঃ হাদীছের গল্প pdf বই ডাউনলোড

প্রতি ওয়াক্ত নামাযে কোটি কোটি মুসলমানেরা যে নবীর প্রতি দুরূদ পাঠ করে তারঁ জীবনাদর্শ নিয়ে বহু মুসলমান বিজ্ঞানীগণ গবেষনা করেছে সেখানে আমার এই ক্ষুদ্র প্রয়াস সাগর সেচে মুক্তা আনার অনুরূপ। রাসুল (সাঃ) এর সুন্নাতের সূফলতা যতই প্রকাশ হোক না কেন তা নবীজি (সাঃ ) এর চারিত্রিক মহাসাগরের বুকে কতিপয় তরঙ্গ মাত্র। চৌদ্দশ বছর পূর্বে ইসলামী জীবনের যে আর্দশ বিশ্ববাসীদের সামনে স্থাপন করে গেছেন তা আজও আধুনিক জীবনরে বিচিত্র সমস্যা-সংকুল পথে একমাত্র আলোকবর্তিকার কাজ করে যাচ্চে!

একবিংশ শতাব্দীতে দুনিয়ার সমস্ত মানুষ আজ বিজ্ঞানমনস্ক। বিজ্ঞানের প্রতিটি শাখা-প্রশাখা চরম ভাবে বিকশিত। মানুষ পুরানো ধ্যান-ধারণার পাল্টাচ্ছে। বস্তুবাদ, জড়বাদ ও গাজাখরী রুপকথা আজ ধর্মজ্ঞানীদের নিকট বিষ্ময় হয়ে দাড়িঁয়েছে। যে কেনো বিষয় বিজ্ঞানের মানদন্ডে যাচাই করে নিতে মানুষ আজ সিদ্ধাহস্ত কারণ ধর্মের হুকুম-আহকাম বিজ্ঞানের ও প্রযুক্তির আলোকে পরখ না করে নিলে মানব শরীরের ৩৬০ টি জোড়ার বাদশাহ দিল বা অন্তর সেটাকে সস্তুষ্টচিত্রে মেনে নেয় না। এখন মানুষ আর আবেগময় ধর্মীয় অনুভুতির প্রতি অভ্যস্ত নয়। আধুনিক বিজ্ঞানীগণ ইসলামের বহু বক্তব্যে চমকিত হয়েছেন।।

আরও দেখুনঃ  শিশুর নাম নির্বাচন pdf বই ডাউনলোড

নিচে হাদীসের নূরও আধুনিক বিজ্ঞান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হাদীসের নূরও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 10.4 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং
বইয়ের লেখকঃ মুঃ আয়ুব আলী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now