হারিয়ে যাওয়া মুক্তা

হারিয়ে যাওয়া মুক্তা pdf বই ডাউনলোড।একসময় মুসলিমরা ছিল সবার ওফরে। ভালোভাবে লক্ষ করলে দেখা যাবে, যে সময়ে আমরা আল্লাহর কিতাব ও রাসুল সাঃ এর সুন্নাহ আকড়ে ধরেছিলাম সে সময়ে আল্লাহ তায়ালা আমাদের সম্মানিত করেছেন। আর যখন আমরা ইসলাম ছাড়া অন্য কিছুতে সম্মান খুজেছি, রাসুল সাঃ এর সুন্নাহর চেয়ে অন্য কিছুকেই শ্রেষ্ঠ ভেবেছি, তখন পদে পদে লাঞ্চিত হয়েছি।

সাহাবিদের জীবনে তাকালে দেখা যাবে, তারাাঁ সুন্নাহ মেনে চলার ব্যাপারে ছিলেন খুবই সকর্ত। যতভাবে রাসুল সাঃ এর সুন্নাহকে মেনে চলা যায়, ততভাবেই তারাাঁ মানার চেষ্টা করেছেন। আনাস রাঃ একদিন রাসুল সাঃকে তরকারির মধ্যে লাউয়ের টুকরো গুলো বেছে বেছে খেতে দেখেছিলেন। ব্যস,এতটুকু দেখেই তিনি নিজের জন্য লাউ পছন্দ করিয়ে নিয়েছিলেন। অথচ না কখনো রাসুল সাঃ তাকে লাউ খাবার নির্দেশ দিয়েছেন, না এর কোনো ফযীলত বর্ণনা করেছেন।

আরও দেখুনঃ সুন্নাত ও বিদআত pdf বই ডাউনলোড

ভ্রমনের সময় আব্দুল্লাহ ইবনে উমার মক্কাও মদিনার মধ্যবর্তী স্থানে যেতেন এবং দুপুরবেলা গাছের ছায়ায় বিশ্রাম নিতেন। কারণ, তিনি রাসুল সাঃ কে একই জায়গায় একই ভাবে বিশ্রাম নিতে দেখেছেন। একদিন ভ্রমনের সময় রাসুল সাঃ প্রাকৃতিকডাকে সাড়া দিতে এক জায়গায় থেকেছিলেন। সফরের বের হলে আবদুল্লাহ ইবনে উমার রাঃ ও সে জায়গায় থেকে প্রাকৃতিক ডাকে সাড়া দিতেন। কুররা ইবনে ইয়াস রাঃ যখন রাসুল সাঃ এর হাতে বাইয়াত নিতে এসেছিলেন, তখন তিনি লক্ষ করলেন রাসুল সাঃ এর জামার বোতাম খোা রয়েছে এ জন্য শীতে কিংবা গরমে কখনো তিনি জামার বোতাম লাগাতেন না।

আমরা হয়তো এই উদাহরণগুলো কট্টরতা ভাবতে পারি। তবে তারাঁ এগুলো করতেন রাসুল সাঃ এর প্রতি ভালোবাসা থেকে। তাই তো দুনিয়া ও আখিরাতের আল্লাহ তাআলা তাদের প্রতি সন্তুষ্ট, তারাও আল্লাহর প্রতি সন্তুষ্ট। নিঃসন্দেহে পৃথিবীতে যত মানুষ এসেছেন, তাদের মধ্যে রাসুল সাঃ ছিলেন দৃষ্টান্তেই সর্বশ্রেষ্ঠ। আমরা যদি তাকেঁ ভালোবেসে সে সুন্নাহগুলোর অনুসরণ করি।।

আরও দেখুনঃ  হাদীসের নূরও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

নিচে হারিয়ে যাওয়া মুক্তা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

হারিয়ে যাওয়া মুক্তা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সমর্পন প্রকাশন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 8.35 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ শিহাব আহমেদ তুহিন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now