হিন্দু ধর্ম এবং ইসলাম pdf বই ডাউনলোড। ষোড়শ পোপ বেনেডিক্ট যদি খ্রিস্টানধর্ম ও বাইবেলের ওপর কোনো বিশ্বাস না রাখেন, তাহলে তার কোনো সমস্যা থাকার কথা নয়; বরং জনসমক্ষে একটা বড় আকারের খোলামেলা বিতর্কের মাধ্যমে ডা. জাকিরের চ্যালেঞ্জের মোকাবিলা করা উচিত।

কিন্তু পোপের যদি খ্রিষ্টানধর্ম ও বাইবেলের ওপর আত্মবিশ্বাস না থাকে অথবা তিনি যদি খ্রিস্টানধর্ম ও বাইবেলকে ততটুকু পরিমাণে বিশ্বাস না করেন যাতে বড় রকমের কোনো বির্তর্কে অংশগ্রহন সম্ভব নয়; তাহলে মুসলমানদের অপেক্ষা করতে হতে যতক্ষণ না এই পোপ বেনেডিক্ট তার জ্ঞান ও আত্মবিশ্বাসের পরিধি।

আরও দেখুনঃ জ্ঞানের সন্ধানে সত্য দর্শন pdf বই ডাউনলোড

বাড়ানোর মাধ্যমে ডা. জাকিরের চ্যালেঞ্জের মোকাবিলা করে অথবা পদত্যাগ করার মাধ্যমে পরবর্তী পোপকে এ সুবর্ণ সুযোগের সদ্ব্যবহার করার নিশ্চয়তা দেন। অবশেষে যদি এ বিতর্ক পরিচালিত হয়, তাহলে ইনশাআল্লাহ আমরা ইসলাম সম্পর্কে সমগ্র বিশ্বের মানষের ভূল ধারণা দর করতে সক্ষম হব এবং সমগ্র বিশ্বের সম্মুখে ইসলামের সত্যতা ও খ্রিস্টান ধর্মের মিথ্যাচারিতা দিবালোকের ন্যায় স্পষ্ট হয়ে যাবে।

মুসলমানদের সাথে সংলাপ করার জন্য পোপ বেনেডিস্ট অবশ্য প্রথমাবস্থায় তার আন্তরিক ইচ্ছে ব্যক্ত করেছেন, কিন্তু ডা. জাকিরের আহবানের পর থেকে এমন ভঙ্গিমা দেখাচ্ছেন যে, মনে হয় মুসলমানদের সাথে সংলাপের জন্য তিনি কখনো আহবানই জানান নি অথবা এ ধরনের কোনো কিছু সম্পর্কে তিনি সম্পূর্ণ অজ্ঞাত।

আরও দেখুনঃ দুনিয়া না আখিরাত pdf বই ডাউনলোড

শেখ দীদাতকে পোপ পল তার নিজের কক্ষে এসে বিতর্ক করতে বলেছিলেন। বর্তমান বিশ্বের সর্বজন সমাদৃত ইসলামী চিন্তাবিদ, সমকালীন তুলনামূলক ধর্মতত্ত্বের প্রখ্যাত প্রবক্তা ডা. জাকির নায়েক। তার রচিত Hinduism and Islam । বর্তমান বিশ্বে হিনুদ ও ইসলাম ধর্ম সর্বজন পরিচিত দুটি প্রধান ধর্ম।

এদের সঠিক পরিচিতি সম্পর্কে জানতে হলে এতদুভয়ের যেসব পবিত্র ধর্মগ্রন্থসমূহ রয়েছে সেগুলোর অধ্যয়ন করার বিকল্প নেই। প্রকৃতপ্রস্তাবেম এ দুটি ধর্মের ধর্মগ্রন্থসমূহে মৌলিক বিষয়সমূহের ব্যাপারে যেসব সামঞ্জস্যপূর্ণ বক্তব্য রয়েছে তা জানতে হলে এগুলোকে অধ্যয়ন করতে হবে।

আরও দেখুনঃ সহজ ফরায়েয শিক্ষা pdf বই ডাউনলোড

নিচে হিন্দু ধর্ম এবং ইসলাম  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

হিন্দু ধর্ম এবং ইসলাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পিস পাবলিকেশন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 4.26 MB
প্রকাশ সালঃ ২০০৯ইং
বইয়ের লেখকঃ ডা. জাকির নায়েক 
অনুবাদঃ মোঃ শামসুর ইসলাম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group