হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই। ইসলাম মূলত কাদের জন্য? যদি আমরা এই কথা বলতে চাই তাহলে মনে করুন! যদি কোনো অমুসলিম ভাইকে প্রশ্ন করা হয়, বলুনতো দেখি ইসলাম কাদের ধর্ম? নিশ্চয়ই তিনি উত্তরে বলবেন মুসলমানদের ধর্ম। একই প্রশ্ন যদি কোনো মুসলমান ভাইকে করা হয়, তাহরাও উত্তর দিবে এতো আমাদের ধর্ম।

কিন্তু একটু বুকে হাত রেখে চিন্তা করুন, আদৌ এই উত্তরটি কি সঠিক? আসুন এর বাস্তবতায় পৌছাঁতে আমরা কুরআন হাকীমের মাঝে গভীরভাবে চিন্তা করি।

আরও দেখুনঃ হায় মানবতা হায় বিশ্ব বিবেক pdf বই ডাউনলোড

কুরআনে হাকীমে আল্লাহ সুবহানাহু তাআলা তারঁ ইবাদতের হুকুম দিতে গিয়ে ইরশাদ করেন- এই আয়াতে আল্লাহ তাআলা শব্দ ব্যবহার করেছেন। যার অর্থ হয় হে মানবগন! এখানে শব্দের ভিতর রাসূলে কারীম থেকে নিয়ে কেয়ামত পর্যন্ত যথ মানুষ পৃথিবীতে আসবে সকলেই এই মানুষের অন্তর্ভুক্ত।

এখানে না আছে কোনো যুগের শর্ত, না আছে কোনো অঞ্চল নির্দিষ্ট? বরং সকল মানুষকে আল্লাহ তাআলা নির্দেশ দিচ্ছেন হে মানব সকল! পৃথিবীর ৬ শত কোটি মানুষ সকলেই মানুষের অন্তভুক্ত। কিন্তু প্রশ্ন হলো ৬ শত কোটি মানুষ সকলেই কি আল্লাহর ইবাদত করে? অথবা কমপক্ষে এতটুকু কি তাদের জানা আছে যে, আমাদের এক আল্লাহর ইবাদত করতে হবে? যদি উত্ত না হয়।

আরও দেখুনঃ সাব্বির আহমেদের কলম থেকে pdf বই ডাউনলোড

তাহলে কোনো মুসলমানের পক্ষ থেকে অমুসলিম ভাইদের কাছে এ কথা পৌছাঁনো হয়েছে কি? তবে এ গুরুদায়িত্বটি কাদের? এমনি ভাবে যদি প্রশ্ন করা হয় মুহাম্মাদ সাঃ কাদের নবী? হিন্দুভাইদের পক্ষ থেকে উত্তর আসবে তিনি মুসলমানদের নবী। তারা বলবে, আমাদের অবতারতো শ্রীকৃষ্ঞ ও রামের রূপের ধারণ করে এসেছিলেন।

তদ্রুপ খ্রিষ্টান ভাইদের পক্ষ থেকে উত্ত আসবে, তিনি হলেন মুসলমানদের নবী আমাদের নবী হলেন ঈসা আ.। ঠিক মুসলমানদের পক্ষ থেকেও উত্তর আসবে তিনি তো আমাদেরই নবী। আচ্ছা এই উত্তরগুলো কি সঠিক? রাসূলুল্লাহ সাঃ কি শুধু মুসলমানদেরই নবী? আসুন! আমরা কুরআনে হাকীম থেকে জানি, কুরআন এ ব্যাপারে কী বলে? কুরআনে হাকীমে আল্লাহ তাআলা বলেন- হে নবী! আপনি বলে দিন, হে মানব জাতি! আমি তোমাদের সকল মানুষের জন্য রাসূল হিসেবে প্রেরিত হয়েছি অর্থাৎ হিন্দু,বৌদ্ধ,জৈন, ইহুদী, খ্রিষ্টান ইত্যাদি।

আরও দেখুনঃ সাব্বির আহমেদের কলম থেকে pdf বই ডাউনলোড

নিচে হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই

প্রকাশকঃ হিলফুল ফুযুল প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.70 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ মুফতি যুবায়ের আহমদ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group