হিসনুল মুসলিম

হিসনুল মুসলিম pdf বই ডাউনলোড। সমস্ত প্রশংসা আল্লাহর জন্য। আমরা তারই প্রশংসা করি, তাঁর নিকটেই সাহায্য চাই, আর তাঁর কাছেই ক্ষমা চাই, আমরা আমাদের হৃদয়ের দুষ্ট প্রবৃত্তিসমূহ এবং আমাদের মন্দ আচরণ থেকে আল্লাহর নিকট আশ্রয় প্রার্থনা করি। আল্লাহ যাকে সৎপথে চালান, তাকে পথভ্রষ্ট করার কেউ নেই। আর যাকে বিপথগামী করেন তাকে সৎপতে চালান, তাকে পথভ্রষ্ট করার কেউ নেই।

আর আমি সাক্ষ্য দিচ্ছি যে, একমাত্র আল্লাহ ছাড়া কোন হক্ব ইলাহ নেই, তাঁর কোন শরীক নেই। আমি আরো সাক্ষ্য দেই যে, মুহাম্মদ সাঃ তাঁর বান্দা ও রাসূল। আল্লাহ তাঁর প্রতি এবং তাঁর বংশধর, তাঁর সাহাবীগণ ও কিয়ামত পর্যন্ত যতো লোক এ সৎ পথের অনুসরণ করবে তাদের সকরের প্রতি অগণিত দরূদ ও সালাম বর্ষণ করুন।

আরও দেখুনঃ হিসনে হাসীন pdf বই 

তারপর এ বইটি আমার – জিকর ও দোয়া – নামক কিতাব থেকে সংক্ষেপিত। আমার এই মূলগ্রন্থটি চার খন্ডে ছাপা হয়েছে। এতে প্রতিটি হাদীসেরই বিস্তারিত তাখরীজ করা হয়েছে। গ্রন্থটির প্রথম ও দ্বিতীয় খন্ড জুড়ে রয়েছে হিসনুল মুসলিম।

সংক্ষেপিত এতে আমি শুধুামাত্র যিকরের অংশটি সংক্ষেপ করছি। যাতে ভ্রমণপথে তা বহন করা সহজ নয়। এখানে যিকরের মূল অংশটি শুধু উল্লেখ করছি। আর হাদীসগুলোর বরাত দেওয়ার ক্ষেত্রে মূল গ্রন্থের একটি বা দু’টি সূত্র উল্লেখ করাই যথেষ্ঠ মনে করেছি। যিনি সাহাবীগণ সম্পর্কে অবগত হতে চান অথবা হাদীসের অতিরিক্তি সূত্র জানতে চান, তিনি মূল গ্রন্থটি দেখে নিতে পারেন।

মহান আল্লাহর নিকট তাঁর উত্তম নামসমূহ এবং সর্বোচ্চ গুণাবলীর ওসীলায় প্রার্থনা করি। তিনি যেন এ আমল তাঁরই সন্তুষ্টির জন্য একান্ত করে কবুল করে নেন। আর এর দ্বারা যেন তিনি আমাকে আমার জীবনে ও মরণের পর উপকৃত করেন। আর যে ব্যকিত্ এ বইটি পড়বে, ছাপাবে অথবা এর প্রচারের কারণ হবে তাকে যেন তিনি উপকৃত করেন। নিশ্চয় পবিত্র মহান সত্ত্বা এ কাজের অধিকারী এবং তার উপর পূর্ণ ক্ষমতাবান। -লেখক

নিচে হিসনুল মুসলিম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হিসনুল মুসলিম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ বিভিন্ন দোয়ার বই
বইয়ের সাইজঃ 2.51
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ ড. সাঈদ ইব্ন আলী ইব্ন ওয়াহফ আল-ক্বাহত্বানী
অনুবাদঃ ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group