হিসাব মুযাইয়্যাফের বাছাই স্ট্যাটাস

হিসাব মুযাইয়্যাফের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড। এক ভাইয়ের কথায় প্রফ. আবুল ফাদলের একটা দারস শুনলাম তিন ঘন্টার দারসের প্রাসঙ্গিক একটা আলাপ লিখতে গিয়ে বড় হয়ে যাওয়ার নোটে দিয়ে দিলাম। প্রাচ্যবাদী ওয়ায়েজিনরা একটা মন্ত্র ফুকেঁ দিয়েছিলো পৃথিবীতে: বর্তমান বিশ্বে ইসলামই সবচে বেশি ক্রমপ্রসারমান ধার্মিক অস্তিত্ব।

অসংখ্যা মুসলিম -ই ফুঁকিত হয় এই ওয়াজের রোশনাইয়ে; ইতিহাস স্বাক্ষী। সমস্যা হচ্ছে, প্রাচ্যবাদীরা এটি কোন সমাজতাত্ত্বিক তথ্য হিসেবে পেশ করেনি; এটি নিতান্তই উপনিবেশি প্রচারকৌশলের অংশ হিসেবে ব্যাবহৃত হয়েছিলো।

আরও দেখুনঃ সিফাত ভাইয়ের কলম থেকে pdf বই ডাউনলোড

ইসলঅম সবচে দ্রুত ছড়িয়ে যাচ্ছে মানে হচ্চে, দুনিয়া যেন এদিকে নজর দেয় নিয়ন্ত্রনী পদক্ষেপ নিতে। এছাড়াও আরেকটি জঘন্য বর্ণবাদী পর্যবেক্ষণ প্রচার হয়ে গেল যে, মুসলিমদের নাকি জন্মাহার বেশি। জন্মাহার বেশি, তাই এটাকে উপনিবেশি ক্ষমতা কাঠামোর নিরবচ্চিন্না হামর্দদ থেরাপি দিতে হবে, যাতে বৈশ্বিক সুস্থতা বজায় থাকে।

সুতরাং আফ্রিকা ও ইন্ডিয়ার গিয়ে পোয়াতিরোধন বড়ি-বেলুন ব্যাবসা, কালো-বাদামীদের উপর বিভিন্ন ড্রাগ-টেষ্ট ও ক্লিনিকাল ট্রায়াল, প্রজনন নাশক টিকা প্রদান ইত্যাদি ব্যাপারগুলো যেমন করে সুন্দর পৃথিবী বিনিমার্নকল্পে জায়েজ হয়েছিলো। সেগুলোই আবার নুতন মোড়কে মুসলিম -প্রধান জাতিরাষ্ট্রগুলোতে কাছে আসার গল্প হয়ে গেলো।

আরও দেখুনঃ সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা pdf বই ডাউনলোড

এই প্রাচ্যের বিভিন্ন ব্যাপার নিয়ে, বিশেষ করে মুসলিমদের নিয়ে, যেই তাড়না পশ্চিম অনুভব করে, এখান থেকেই রাজনৈতিক -হেজ্যামনিক ইসলামোফোবিয়অর যাত্রা শুরু। ইসলামোফোবিয়া হচ্ছে কোল্ড-ওয়র পরবর্তীতে পশ্চিমের উত্তর-উপনিবেশী উদ্বেগের জন্মগোতীয়তা।

এই প্রকল্পের অন্যতম সবেদার বার্নার্ড লুইস ইসলামোফোবিয়াকে একাডিমিয়ায় শাস্ত্রকথন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আর তার শাগরেদ ড্যানিয়েল পাইপস লুইসের অপ্রাতিষ্ঠানিক ও রাজনৈতিকভাবে অ-শ্লীল কথাগুলো ওয়াজ করে বেড়িয়েচে।

আরও দেখুনঃ মীর সালমানের স্ট্যাটাস সমগ্র pdf বই ডাউনলোড

নিচে হিসাব মুযাইয়্যাফের বাছাই স্ট্যাটাস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হিসাব মুযাইয়্যাফের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 17.3 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group