হে আমার ছেলে pdf বই ডাউনলোড।                                                                                বরাবর                                                                                                                      জনাব, মীম হামযা
ইসমাঈলিয়া,মিশর
(সে আমার কাছে চিঠি লিখে কসম দিয়েছিল, যেন আমি তারঁ চিঠি পড়ি এবং উত্তর প্রদান করি।)
তুমি কেন সংশয় ও লজ্জা নিয়ে আমার কাছে চিঠি লিখছ? তুমি কি ভাবছ,।

তুমি একাই শিরাউপশিরায় যৌবনের উত্তাপ অনুভব করছ তুমি দুনিয়াতে এই সমস্যা শুধুই তোমার; আর কারও নয়? হে আমার ছেলে! বিষয়টি এমন সহজভাবে ভাবো। এই রোগ শুধু তোমার একার নয়; বরং এটা যৌবনের রোগ। বিষয়টি নিয়ে আমি আগেপরে অনেক লিখেছি। দুঃখজনক হলেও সত্য, আমি আমার প্রবন্ধ-নিবন্ধ খুব একটা সংরক্ষণ করতে পারি। না।

আরও দেখুনঃ হুসাইন রাঃ মূল হত্যাকারী কে pdf বই ডাউনলোড

তা ছাড়া আমি কথার দ্বিরুক্তিও পছন্দ করি না। তা না হলে আগের কোন লেখা তোমার কাছে পাঠিয়ে দিতে পারতাম, অথবা বলে দিতে পারতাম তা সংগ্রহের কোন উপায়। যে সমস্যার তুমি অনুভব করছ, তা যদি তোমার ঘুম কেড়ে নিয়ে থাকে, তা হলে মনে রেখো, ছোট বড় আরও অনেকেরই ঘুম সে কেড়ে নিয়েছে। অনেকের চোখ থেকে ছিনিয়ে নিয়েছে নিদ্রাসুখ।

যৌবনের তাড়নায় কর্তব্যবিমূঢ় এক যুবকের প্রতি। 

ছাত্রকে সরিয়ে দিয়েছে তার পড়াশোনা থেকে; শ্রমিককে তার কাজ থেকে এবং ব্যবসায়ীকে তার ব্যবসা থেকে। যেই প্রেমের বর্ণনায় শরীক্ষায় পড়ছেন শত শত কবি, যেই প্রেমকে হালাল করতে গিয়ে ধরাশায়ী হয়েছেন শত শত সাহিত্যিক, সেই প্রেম এবং তোমার অনুভূত বিষয় পুরোপুরি অভিন্ন কিন্তু তুমি একে নিয়েছে উন্মুক্ত ও আবরণমুক্ত বিষয়রূপে।

আরও দেখুনঃ আল্লাহ কোথায় pdf বই ডাউনলোড

মানুষ এর সাথে পরিচিত হয়েছে; তবে তারা প্রতারিত হয়নি। তারা একে ধরেই চকোলেটের কাগজের মত মুড়িয়ে ফেলেছে, যাতে এর প্রকৃত থেকে অন্যদেরকে ফাঁকি দেওয়া যায়। তুমি র্ঝণায় ঠোটঁ লাগিয়ে পান করেছ; আর মানুষ তা পান করেছে কারুকার্যমন্ডিত পেয়ালার ভরে। পানি আবু নাওয়াসের পেয়ালায় সোরাহির পানির মত, যার অভ্যন্তরে তিনি কেসরা প্রতিষ্ঠা করেছেন।

চিঠিতে লেখা তোমার উত্তেজনা কবির কবিতা, গায়কের গান ও চিত্রকরের ফলকে পুঞ্জিভূত উত্তেজনার মতই; কিন্তু সর্বনাম এখানে স্পষ্ট, আর ওখানে উহ্য। তবে সুপ্ত ও গোপন রোগ অধিক সর্বনেশে। তোমার মত এই বয়সে যে-ই উপনীত হয়, তার-ই পুঞ্জিভূত শান্ত আগুন জ্বলে ওঠে এবং শিরাউপশিরায় তার তাপ অনুভব করে। দুনিয়া তার চোখে আরেক দুনিয়ায় পরিণত হয়। 

আরও দেখুনঃ  ভ্রান্তির বেড়াজালে ইক্বামতে দ্বীন pdf বই ডাউনলোড

নিচে হে আমার ছেলে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হে আমার ছেলে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ হুদ হুদ প্রকাশন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 25.1 MB
প্রকাশ সালঃ ২০১৭  ইং
বইয়ের লেখকঃ ডা. আলী তানতাবী   
অনুবাদঃ মাওলানা মুহাম্মাদ আবদুল আলীম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group