১২ টি মাদানী কাজ

১২ টি মাদানী কাজ pdf বই ডাউনলোড। প্রিয় ইসলামী ভাইয়েরা ! আল্লাহ তাআলা এই দ্বীনের হিফাজতের জন্য প্রত্যেক যুগে এমন ব্যক্তি সৃষ্টি করেন। যারা না শুধু এই মজবুত দ্বীনের উপর নিজে আমল করেছেন বরং অণ্যের নিকট এই শিক্ষাটা পৌঁছানোর জন্য।

এবং নেকীর দাওয়াত প্রসার করার জন্য ভরপুর চেষ্টা করেছেন। কিন্তু স্মরণ রাখবেন আল্লাহ প্রতিটি বস্তুর উপর ক্ষমতাবান, তিনি কোন অবস্থাতেই কারো মুখাপেক্ষী নন। তিনি তার পরিপূর্ণ্য কুদরত দ্বারা দুনিয়াকে দৃষ্টি করেছেন। এটাকে বিভিন্ন ভাবে সাজিয়ে এতে মানুষের বসতি স্থাপন করেন।

আরও দেখুনঃ ৭ টি জীবনী pdf বই ডাউনলোড

অতঃপর তাদের হিদায়াতের জন্য সময়ে সময়ে নবী , রাসূলগণকে প্রেরণ করেন। তিনি যদি চান, তবে আম্বীয়ায়ে কিরাম ছাড়াও বিগড়ে যাওয়া মানুষদের সংশোধন করতে পারেন, কিন্তু তার ইচ্ছা কিছুটা এরূপ যে, তার বান্দা নেকীর দাওয়াত দিবে এবং তার রাস্তার মধ্যে কষ্ট সহ্য করে আল্লাহ তাআলার মহান দরবারে উচু মর্যাদা পাবে।

যেমনিভাবে আল্লাহ তআলা তারঁ রাসুলও নবীগণকে নেকীর দাওয়াতের জন্য দুনিয়াতে পাঠাতে থাকেন এবং সর্বশেষ তার প্রিয় হাবীব, হাবীবে লবীব, হুযুর কে প্রেরণ করলেন এবং হুযুর এর মাধ্যমেই নবুওয়তের ধারাবাহিকতা সমাপ্ত করেন। তারপর এই সুউচ্ছ দায়িত্ব তার প্রিয় মাহবুব এর প্রিয় উম্মতের উপর অর্পন করলেন যে।

আরও দেখুনঃ আইয়ুব আলাইহিস সালামের জীবনী pdf বই ডাউনলোড

নিজারাই পরস্পরের মধ্যে সংশোধন করতে থাকবে এবং নেকীর দাওয়াতের এই গুরুত্বপূর্ণ ফরজ কে সম্পাদন করবে। যেমনিভাবে-মক্কায়ে মুকাররমা এর মধ্যে হুযুর পুরনূর ইনফিরাদী কৌশিশের মাধ্যমে ইসলামের দাওয়াতকে ব্যাপক প্রচার প্রসার করেন। আর এই কাজে সাহাবায়ে কিরামগণ ও যা ইসলামের প্রচারের মধ্যে সহযোগীতা করেন।

এর দৃষ্টান্ত তারা নিজেরাই। উদাহরণ স্বরূপ যখন এই দুনিয়ার মধ্যে ইসলামের নূরের কিরণ পৌঁছেছে যে, অদূর ভবিষ্যতে যাকে দারুল হিজরত মদীনাতুন নবী এবং মাদানী মারকায হওয়ার সৌভাগ্য অর্জন হবে। তখন সেখানকার অধিবাসির প্রথম বাইয়াতে উকবার পর রাসুলে আকরাম মুবাল্লিগকে তাদের নিকট পাঠানো হোক। 

আরও দেখুনঃ আইলান কুর্দি ও মুসলিম উম্মাহ pdf বই ডাউনলোড

নিচে ১২ টি মাদানী কাজ বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

১২ টি মাদানী কাজ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.64 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group