২০ রাকাত তারাবীর হাদীস

২০ রাকাত তারাবীর হাদীস pdf বই ডাউনলোড। বর্তমান সমাজের দীন সচেতন যে কেউ লা-মাযহাবী সম্প্রদায় ও তাদের বিভ্রান্তিমূলক কর্মকা-সম্পর্কে অনবগত নয়। তাকওয়া অর্জন ও সংযমের মাস রমযানের গুরুত্বপূর্ণ আমল কিয়ামুল লায়ল তথা তারাবির নামায তাদের সে সকল কর্ম-কান্ডের একটি অন্যতম বিষয়।

তারাবীর নামায শুধু আট রাকাত পড়া যথেষ্ট, বিশ রাকাত পড়ার কোন প্রয়োজন নেই অথবা আট রাকাত থেকে বেশি পড়া বেদআত এমন বক্তব্য ছড়িয়ে তারা সাধারণ মুসলমানদেরকে এ বিষয়ে বিভ্রান্ত করছে এবং মুসলিম সমাজের একতা. সৌহার্দ ও সম্প্রীতিকে চুরমার করছে।

আরও দেখুনঃ অসুস্থ মানুষের জন্য দোয়া pdf বই ডাউনলোড

ভারতবর্ষের পর আরব জাহানের যার রচনার মাধ্যমে এই ফেতনা ব্যাপক প্রসার লাভ করে তিনি হচ্ছে শায়খ নাসির উদ্দিন আলবানী রহ.। তার এ বিষয়ক রচনাটির নাম সালাতুত তরাবীহ। বহু ভ্রান্তি ও বিচ্যুতি থাকার পরও আমাদের দেশের লা মাযহাবী বন্ধুরা আলবানী সাহেবের এ বইচির তাকলীদ করে আসছেন।

বাংলা ভাষায় তারাবীহ সম্পর্কে তাদের রচনাবলীতে এর প্রমান সুষ্পষ্ট। তাই প্রয়োজন ছিল বাংলা ভাষায় আলবানী সাহেবের এ বইটির স্বরূপ উন্মোচন করার। আলবানী সাহেবের জীবদ্দশাতেই খোদ আরব জাহানের অনেক আলেম তার এ রচনা ত্রুটি-বিচ্যুতি উম্মারহ সামনে তুলে ধরেছেন। তাদেরঁ মধ্যে সৌদি কেন্দ্রীয় ফতোয়া বিভাগের সাবেক গবেষক ও মুফতী মুহম্মাদ বিন ইসমাঈল আনসারী রহ, অন্যতম।

আরও দেখুনঃ অল্পে তুষ্ট হওয়া pdf বই ডাউনলোড

তিনি সালাফী হওয়া সত্ত্বেও আলবানী সাহেবের অনেকগুলো বিচ্ছিন্ন ও বিচ্যুত মতের বিরুদ্ধে রচনা করেছেন এবং এ সংক্রান্ত আলবানী সাহেবের রচনাবলীর স্বরূপ উম্মোচন করেছেন। তার এ সকল রচনাবলীর একটি হচ্ছে তাসহীহু হাদীসি সালাতিত তারাবীহ ইশরীনা রাকআতান ওয়ার রাদ্দু আলাল আলবানী ফি তাযঈফিহি।

আমাদের এ পুস্তিকায় ২০ রাকাত তারাবীর হাদীস সহীহ তার এ রচনার একটি সরল অনুবাদ। সঙ্গত কারণেই আমরা আলবানী সাহেবের সালাতুত তারাবীহ এর স্বতন্ত্র খন্ড না লিখে ইসমাঈল আনসারী রহ, এর এ খ- নমূলক রচনার অনুবাধ করাকেই প্রাধান্য দিয়েছি।

আরও দেখুনঃ অমুসলিমদের প্রতি মুসলিমদের আচরণ pdf বই ডাউনলোড

নিচে ২০ রাকাত তারাবীর হাদীস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

২০ রাকাত তারাবীর হাদীস pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.79 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আবু সায়েম
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group