৮৩ টি সুন্নাত

৮৩ টি সুন্নাত pdf বই ডাউনলোড। ১. ইশার নামাযের পর যথাসম্ভব তাড়াতাড়ি ঘুমাতে চেষ্টা করা, যাতে তাহাজ্জুদের জন্য উঠা সহজ হয়। [বুখারী, হাঃ নং ৫৪৭] বি.দ্র নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যমীন, চৌকি, কাপড়ের বিছানা চাটাই, চামড়ার বিছানা ইত্যাদির উপর শয়ন করেছেন বলে হাদীসে বর্ণিত আছে। [বুখারী শরীফ, হাঃ নং ২০৬৯/শামায়িলে তিরমিযী,পৃ.২২]

২. উযু করে শয়ন করা। [বুখারী শরীফ, হাঃ৬৩১১] ৩. শোয়ার পূর্বে বিছানা ভালোভাসে ঝেড়ে নেয়া। [বুখারী শরীফ, হাঃ নং ৬৩২০] ৪.শয়নের পূর্বে পরিহিত কাপড় পরিবর্তন করে ঘুমের কাপড় পরিধান করা। [আল মাদখাল, ৩:১৬২] ।

আরও দেখুনঃ ২৮টি কুফরী বাক্য pdf বই ডাউনলোড

৫. শয়নের পূর্বে বিসমিল্লাহ বলে নিম্নে বর্ণিত কাজগুলো করা: ক দরজা বন্ধ করা, খ. মশক বা পানির পাত্র এবং খাদ্য দ্রব্যের পাত্র ও অন্যান্য পাত্রসমূহ ঢেকে রাখা। যদি ঢাকার জন্য কোন বস্তু না পাওয়া যায়, তাহলে বিসমিল্লাহ পড়ে তার মুখে একটি লাটি বা ছড়ি রেখ দেয়া, গ. বাতি নিভানো। ৬.ঘুমানোর পূর্বে উভয় চোখে তিনবার করা সুরমা লাগানা। {মুস্তাদরাক, হাঃ নং ৮২৪৯}

৭. ঘুমানোর পূর্বে কিছু পরিমাণ কুরআন শরীফ তিলাওয়াত করা। যথা: আলহামদু শরীফ, সুরা কাফিরূন, আয়াতুল কুসরী, আমানার রসূল থেকে সুরা বাক্বারার শেস পর্যন্ত, সূরা মুলক,আলিফ লাম মীম সিজদাহ ইত্যাদি তিলাওয়াত করা বেশি পড়া সম্ভব না হলে কমপক্ষে ছোট 2/3 টি সুরা পড়ে নেয়া। [তাবানারী কাবীর হাঃ নং-২১৯৫](আল আদাবুল মুফরাদ, হাঃ নং ১২০৯/বুখারী শরীফ, হাঃ নং ৩২৭৫) ।

আরও দেখুনঃ অন্তরের ১০টি রোগের বর্ণনা pdf বই ডাউনলোড

৮. ঘুমানোর পূর্বে কয়েকবার দরূদ শরীফ পাঠ করা এবং তাসবীহে ফাতেমী অর্থাৎ ৩৩ বার সুবাহানাল্লাহ, ৩৩ বার আলহামদুলিল্লাহ এবং ৩৪ বার আল্লাহু আকবার পড়া। [বুখারী শরীফ , হা: ৩৩১৩] ৯. সুরা ইখলাস, সূরা ফালাক্ব ও সুরা নাস প্রত্যেকটা তিনবার কড়ে পড়ে হাতে দম করে যতটুকু সম্ভব মাথা হতে পা পর্যন্ত সমস্ত শরীফে হাত মুছে দেয়া। তিনবার এরূপ করা। [বুখারী শরীফ, হাঃনং ৫০১৭] ১০. ঘুমানের সময় ডান কাতে কিবলামুখী হয়ে শোয়া সুন্নাত।

আরও দেখুনঃ অন্তরের ১০টি গুণের বর্ণনা pdf বই ডাউনলোড

নিচে ৮৩ টি সুন্নাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

৮৩ টি সুন্নাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.26 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group