৯২ টি মাদানী ইনআমাত

৯২ টি মাদানী ইনআমাত pdf বই ডাউনলোড। মাদানী ব্যখ্যাঃ মাদানী ইনআমাতের বিস্তারিত ব্যাখ্যা এবং সুযোগের ব্যাপারে প্রশ্নোত্তোরের জন জন্য তানযীমি ধারায় চারটি নিয়ম সাব্যস্ত করা হয়েছে । নিয়বালি ১/ কিছু মাদানী ইনআমাতের এসন রয়েছে , যা কয়েকটি অংশ নিয়ে গঠিট । যেমনঃ তাহাজ্জুদ , ইশরাক . চাশত , আওয়াবীন বিশিষ্ট মাদানী ইনআম ।

এ মাদানী ইনআমে চারটি । অংশ রয়েছে । তাই এ রকম মাদানী ইনআমাতগুলোর ক্সেত্রে অধিকাংশ উপর আমল হয়েছে বলে ধরে নেয়া যাবে । [অধিকাংশ বলতে অর্ধেকের চেয়ে বেশি বুযায় ] । যেমন ১০০ এর মর্ধে ৫১ কে অধিকাংশ বলা হয় ।

আরও দেখুনঃ ৪০ টি মাদানী ইনআমাত pdf বই ডাউনলোড

২. কিছু মাদানী ইনআমত এমন রয়েছে , য্র উপর কোন একদিন আমল না হওয়ার ক্ষেত্রে তাযিমীভাবে পরবর্তী দিন আমল করার সুযোগ থাকে । যেমন : কেউ চ্র পৃষ্ঠা ফয়দানে সুন্নাত পাঠ বা , ৩১৩ বার দনূদ শরীফ পাঠ বা কানযুল ইমান শরীফ হতে কমপক্সে ৩ আয়াত [ অনুবাদ ও তাফসীর সহ ] তিলাওয়াত করা থেকে বঞ্চিত রইলেন , এ অবস্থায় যতদিন আমল হয়নি অথাৎ শূন্যতা রয়েছে ।

পরবর্তী দিন সমূহে বিগত দিনের রয়ে যাওয়া আমলগুলো হিসাব করে ততবার আমল করে নিলে আমল হয়েছে বলে ধরে নেয়া যাবে । ৩. কিছু মাদানী ইনআমত ্মন রয়েছে , যার ইপর আমল করার অভ্যাস গড়তে সময়ের প্রয়োজন ।

আরও দেখুনঃ ৮৩ টি সুন্নাত pdf বই ডাউনলোড

যেমন : অট্রহাসি দেয়া , তুই – তুমি করে কথা বলা থেকে বাচাঁ এবং দৃষ্টি নত রেখে চলার অভ্যাস গড়ার মাদানী ইনআমত, এই সব মাদানী ইনআমাতের ক্ষেত্রে চেষ্টায় থাকাকালীন সময়ে আমল হয়েছে বরে ধরে নেয়া যাবে । [প্রচেষ্টা চালূ আছে , এটা তখনেই বুঝা যাবে যখন দৈনিক কমপক্ষে ৩বার আমল পাওয়া যাবে ] ।

৪. এনম কিছূ মাদানী ইনআমত রয়েছে , যার উপর বিশুদ্ধ ওজর [ অথাৎ]বাস্তবিক অপারগতা] থাকার কারনে কোন প্রকার সুযোগ হয় না অথাবা ঐ সময়ে অন্য মাদানী কাজেন ব্যস্ততা থাকে । যেমন : মাদরাসাতূল মদীনা বালোগানে [অথাৎ প্রাপ্ত বয়স্কদের মাদরাসায় ] অংশগ্রহন করতে পারেননি অথবা মা বাবার মৃত্যুর কারনে কিংবা তাদের

আরও দেখুনঃ ২৮টি কুফরী বাক্য pdf বই ডাউনলোড

নিচে ৯২ টি মাদানী ইনআমাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

৯২ টি মাদানী ইনআমাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.12 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদা ইলইয়াস আত্তার কাদের রযবী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group