5
(8)

আজকের দুনিয়ায় ইসলাম pdf বই ডাউনলোড। আমাদের ইতিহাসের সর্ব প্রথম পর্যায় ছিলো যখন ইসলামের যাত্রা শুরু হয়েছে। একজন ব্যক্তি আল্লাহ তায়ালার পক্ষ থেকে এ কাজে নিয়োজিত হলেন, উদ্দেশ্য হলো আল্লাহর একত্ব, আখেরাতের বিশ্বাস ও নবলি আনুগত্যের ভিত্তিতে মানবীর জীবনকে গঠন করার প্রচেস্টা চালানো।

সেই একজন সত্যপন্থী ব্যক্তি ১৩ বছর পর্যন্ত মক্কা মোয়াজ্জামায় এই দাওয়াত আল্লাহর বান্দাহদের কাছে পেশ করেন। শুধু মৌখিক পেশ কারাই নয়, নিজের জীবনের এক একটি কাজ দিয়ে, উঠা বসা, কার্যকলাপ ও কথাবার্তা দিয়ে এই বিশাল ব্যতিত্বের মানুষটি এই বিষয়টি এই বিষয়টি তাদের সামনে তুলে ধরলেন যে।

আরও দেখুনঃ যুগে যুগে ঈমানের পরীক্ষা pdf বই ডাউনলোড

ইসলাম কি ধরণের মানুষ চায়, কি ধরণের চরিত্র সে গঠন করতে চায়, এই পৃথিবীতে একজন মানুষের কি ধরণের আচরণ হওয়া উচিৎ , বিশেষ করে যে ব্যক্তি ইসলামকে নিজের জীবনের বিধান হিসেবে মেনে নিয়েছে। মহানবী সাঃ যা কিছু মানুষের কাছে পেশ করেছেন তিনি নিজে ছিলেন তার মূর্ত প্রতীক।

আমরা আজ কোথায় মুসলিম উম্মাহ।

এ দাওয়াত শুনে এবং তার বাস্তব নমুনা দেখে আল্লাহর বান্দহদের মধ্যে থেকে তারাই মহানবীর সাঃ সাথে শরীক হতে শুরু করলেন যারা পূর্ণ ঈমানদারী, আন্তরিকতা ও প্রজ্ঞার সাথে এ বিষয়কে জেনে বুঝে গ্রহণ করেছে। না বুঝে একজন মানুষও নবীর সাঃ ডাকে সাড়া দেয়নি। যখন কোনো ব্যক্তি জেনে শুনে তার সাথে এসেছে তখন সে তার জীবনকে তারই ইচ্চা মোতাবেক সাজিয়ে নিয়েছে।

আরও দেখুনঃ যিকির ও ইতেকাফের গুরুত্ব pdf বই ডাউনলোড

যে ভাবে রাসূলের সাঃ দাওয়াত তার কাছে দাবী করেছে সে ভাবেই সে চলতো। এই ১৩ বছরে মক্কায় যতো লোক ইসলাম গ্রহণ করলো তাদের জীবনে ইসলামের ঈপ্সিত লক্ষ্য অনুযায়ী বাস্তবে বিরাট পরিবর্তন সাধিত হলো। শুধু এটুকুই নয় যে তাদের জীবন পরিবর্তন সাধিত হয়েছে বরং এই পরিবর্তনের পথে ভেতর ও বাইরের যতো শক্তি বিরোধিতা করেছে ।

সব কয়টারে সাথেই তারা সংগ্রাম করেছেন। যতো বড়ো ত্যাগ মানুষের কোনো উদ্দেশ্যের জন্যে দিতে পারে তারা তাই দিয়েছেন। বিরাট বিরাট ক্ষতি বরদাশত করেছেন। এ জন্যে যে তাদের কাছে সর্বাধিক মূল্যবান বিষয় ছিলো তা তারা ইসলামের মাধ্যমে পেয়েছেন। এই বিষয়টিকে তারা অন্য কিছুর জন্যে কোরআন করতে প্রস্তুত ছিলেন না। 

আরও দেখুনঃ ইসলাম তত্ত্ব ছেড়ে জীবনে pdf বই ডাউনলোড

নিচে আজকের দুনিয়ায় ইসলাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আজকের দুনিয়ায় ইসলাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.54 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং
বইয়ের লেখকঃ সাইয়েদ আবুল আলা মওদূদী           
অনুবাদঃ মুনির উদ্দীন আহমদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 8

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?