5
(5)

আল্লার পথের সৈনিক pdf বই ডাউনলোড। উতওয়া আল-মালওয়ানী নিজেকে মানুষের চেয়ে শ্রেষ্ঠতর অন্য কোনো জীব মনে করে। দুনিয়ার সব কিছুই তার ডান হাতের অনুগত। অর্থ-সম্পদ, লোক-লস্কর, বড় পদবী, ব্যাপক ক্ষমতা এবং প্রশিক্ষণ প্রাপ্ত প্রহরী কুকুর-এ সবের অধিকারী সে। কুকুরগুলিকে সে ভালবাসে। নিজেকে সে গর্বিত ও সম্মানিত মনে করে।

যখন সে দেখে লাকী ও আওয়াসাকা আর তার বাচ্চাগুলি তার চার পাশে নতুন-কুর্দন করছে, তার পোশাকের ঘ্রাণ নিচ্ছে এবং তার জুতা চম্বন করার উপক্রম করছে। কুকুরগুলি তার চারপাশে জটলা পাকালে, গৌরব ও সৌভাগ্য গর্বে তার অন্তুর পুর্ণ হয়ে যায়।

আরও দেখুনঃ আমি তাওবা করতে চাই কিন্তু pdf বই ডাউনলোড

সে চিন্তা করে, পশুরা পর্যন্ত যখন তার আনুগত্য করে, বড় জেলখানার সৈনিকরাই বা করবে না কেন! হ্যাঁ বড় জেলখানাই। উতওয়া বা বাকবাকাশী উতওয়া এ জেলখানার পরি-চালক এ জলেখানায় আনীত ব্যক্তিরা সাধারণ মানুষ নয়। তারা রাজনৈতিক বন্দী। রাজনীতি, যুদ্ধজাতির অধিকার, সাধারণ স্বাধিকার, আল্লাহর আইন ও বিধান সম্পর্কে তারা অনেক কিছুই জানে।

আমাদের সকলেই আল্লাহর আনুগত্য হতে হবে।

পরিহাস করতে সব সময় ভাল লাগে উতওয়ার। তারা যা বলে সে সম্পর্কে চিন্তা-ভাবনা করার জন্যে সে নিজেকে সামান্যতম কষ্টও দেয় না। তাদের আকিদা-বিশ্বাসের ব্যাপারে সে কোন বিতর্কে লিপ্ত হবার চেষ্টাও করে না। তাদের বক্তব্য প্রথম থেকেই প্রত্যাখ্যাণ করে আসছে। তার থেকে বেশী ক্ষমতাশালী ব্যক্তির হাতেই আনুগত্যের উপকরণ কেন্দ্রীভূত থাকুক, এ শিক্ষাই সে তার জীবনে লাভ করেছে।

আরও দেখুনঃ তারীখুল খুলাফা pdf বই ডাউনলোড

আদিষ্ট হলেই সে তা পালন করবে। আদেশ কার্যকারী করার মধ্যে তার কাজের পরিধি সীমিত থাকবে। উপরের কর্ম-কর্তাদের আর এসব বন্দীদের মৌল বিশ্বাস, সংস্কৃতি, চিন্তা ও দর্শন সম্পর্কে ব্যংগ ও যা মনপুত নয়, এমন কিছু তারও পছন্দ নয়। এ অন্ধ আনুগত্যই তাকে অঢেল কল্যাণ দান করেছে, অনেক উন্নতি ও পদমর্যাদায় অভিসিক্ত করেছে।

অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার তাকে বিশ্বস্ত ব্যক্তিতে পরিণত করেছেন।আর তাকে করেছে ব্যাপক ক্ষমতার অধিকারী। সব মানুষের মুখে তার নাম। যদিও তার এ খ্যাতি জেলখানা ও দেশের বেষ্টনী অতিক্রম করে বর্হিবির্শ্বে জল্লাদ হিসেবে ছড়িয়ে পড়েছে।

আরও দেখুনঃ তারীখুল খুলাফা pdf বই ডাউনলোড

নিচে আল্লার পথের সৈনিক pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল্লার পথের সৈনিক pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলা সাহিত্য পরিষদ   
বইয়ের ধরণঃ সাহিত্য বিষয়ক 
বইয়ের সাইজঃ 15.8 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ নাজির কিলানী 
অনুবাদঃ মুহাম্মাদ আবদুল মা’বুদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 5

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?