4.8
(12)

জান্নাতের ছায়া পথ pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা বলেন, হে ঈমানদারগণ, আল্লাহকে যেমন ভয় করা উচিত ঠিক তেমনিভাবে ভয় করতে থাকো এবং অবশ্যই মুসলমান না হয়ে মৃতুবরণ করো না। তিনি আরও বলেন, হে মানবসমাজ, তোমরা তোমাদের পালনকর্তাকে ভয় করো, যিনি তোমাদের এক ব্যক্তি থেকে দুজন থেকে বিস্তার করেছেন অগণিত পুরুষ ও নারী।

আর আল্লাহকে ভয় করো, যারঁ নামে তোমরা একে অপরের নিকট যাচঞ্ঝা করে থাকো এবং আত্মীয়- জ্ঞাতিদের ব্যাপারে সতর্কতা অবলম্বন করো। নিশ্চয় আল্লাহ তোমাদের ব্যাপারে সচেতেন রয়েছেন। অন্যত্র তিনি বলেন, হে মুমিনগন, তোমরা আল্লাহকে ভয় করো এবং সঠিক কথা বলো।

আরও ইসলামিক বই দেখুনঃ

এতে তিনি তোমাদের আমল-আচরণ সংশোধন করবেন এবং তোমাদের পাপসমূহ ক্ষমা করবেন। যে কেউ আল্লাহ ও তারঁ রাসূলের আনুগত্য করে, সে অবশ্যই মহা সাফল্য অর্জন করবে। হামদ, ছানা, দরুদ আল্লাহ রব্বুল ইজ্জতের কালাম পাঠের পর, আল্লাহ রব্বুল আলামীনের অসীম দয়া ও মেহেরবানী যে, তিনি আমাদের তারঁ খলিফা তথা প্রতিনিধি হিসেবে জমিনে পাঠিয়েছেন।

তারঁ বিধিনিশেষ প্রচার, প্রসার, বাস্তবায়ন ও প্রতিষ্ঠিত রাখার জন্য যুগে যুগে তিনি নবী-রাসূলগণকে প্রেরণ করেছেন। তাদের সাথে তারঁ কিতাব, শরীয়ত, মুজিযা ও সর্বপ্রকার সাহায্য সহযোগিতা দিয়ে নিজের দ্বীনকে জমিনের বুকে কায়িম করার ধারাবাহিকতা রক্ষা করেছেন। নবুওয়াত ও রিসালাতের মহান ধারাবাহিকতার ইতি টেনে তিনি সর্বশেষে সর্বশ্রেষ্ঠ রাসূল মুহাম্মাদ সাঃ-কে জমিনের বুকে পাঠিয়েছেন। রাসূল সাঃ- সর্বশেষ নবী ও রাসূল। তারঁ পরে আর কোনো নবী কিংবা রাসূল আসবে না।

উম্মাতকেই তারঁ রেখে যাওয়া শরীয়ত কারিম রাখতে হবে। আল্লাহ তাআলার পছন্দনীয় ও মনোনীত শখরীয়ত মানবরচিত কোনো মতবাদ কিংবা ধারনার মতো নয়। মানবরচিত মতবাদ ও ধারণাগুলো একদিকে যেমন অপরিপূর্ণ অন্যদিকে আবার সার্বজনীন নয়। তা ছাড়া আনবরচিত মতবাদ ও ধারণা প্রতিষ্ঠার পেছনে যে সংগ্রাম ও লড়াই চলে থাকে তাতে মানবতার বুলি আওড়ানো হলেও দিনশেষে চরম অমানবিকতার চিত্র ফুটে ওঠে।

পৃথিবীর ইতিহাসে যত দুঃখ-দর্দশা জুলুম-নির্যাতন ও অমানবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে বিশ্লেষণ করলে প্রটিটির পেছনে মানবরচিত মতবাদ ও ধারণা প্রতিষ্ঠার অপপ্রয়াস খুজেঁ পাওয়া যায়। পক্ষান্তরে আল্লাহ তাআলা যখন সে শরীয়তকে জমিনের বুকে কায়িম রাখতে চেয়েছেন তার পথ ও পন্থা ছিল- ইনসাফ, সততা, জবাবদিহিতা আর মানবিকতার মানদন্ডে শতভাগ উত্তীর্ণ। আল্লাহর জমিনে আল্লাহর দেয়া বিধিবিধান প্রতিষ্ঠার দাওয়াত ও সংগ্রাম কখনোই অস্বচ্ছ, অস্পষ্ট, অসৎ অন্যায় কিংবা অমানবিক পদ্ধতিতে হয়নি।

নিচে জান্নাতের ছায়া পথ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জান্নাতের ছায়া পথ pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   শব্দতরু প্রকাশন
বইয়ের ধরণঃ    ইসলামিক বিষয়ক   
বইয়ের সাইজঃ  27.6 MB
প্রকাশ সালঃ   ২০২০
বইয়ের লেখকঃ    আব্দুল্লাহ ইবনু মুবারক
অনুবাদঃ   
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 4.8 / 5. Vote count: 12

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?