4
(4)

মাওলানা মুহাম্মদ ইলিয়াস রহঃ

মাওলানা মুহাম্মদ ইলিয়াস রহঃ pdf বই ডাউনলোড। ইসলাম ও মুসলিম সমাজের জন্য যুগে যুগে আলেম সমাজের সীমাহীন কুরবানী এবং আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার বিরামহীন সাধনার ধারাবাহিকা ইসলামের প্রথম যুগ হইতেই চলিয়া আসিতেছে।

ইমুামুল-হিন্দ শাহ ওয়ালিউল্লাহর জেহাদী চিন্তাধারার একজন বলিষ্ঠ অনুসারী , যুগ শ্রেষ্ঠ তাপস হযরত মাওলানা ইলয়াস রাহমাতুল্লাহে আলাইহের নজির বিহীন প্রচেষ্টার সোনালী ফসল তবলীগী জামাত ও উলামায়ে হাক্কানীর সেই ধারাবাহিক সাধননারই একটি উল্লেখযোগ্য উত্তরাধিকার মাত্র। এই জামাত আজকের বিশ্বে নতুন এক বিস্ময় এবং সারা মুসলিম জাহানে নতুন আশার সৃষ্টি করিয়াছে।

আরও ইসলামিক বই দেখুনঃ
বিংশ শতকের ব্যাপক জড়বাদিতার সয়লাবে প্লাবিত দুনিয়ার মানুষের সম্মূখে দ্বীনদারী ও রূহানিয়াতের নির্ভেজাল শিক্ষাকে বলিষ্ঠভাবে পুনর্জীবিত করিয়া মা-ওলানা মুহম্মদ ইলয়াস (রাহঃ) আজ সারা দুনিয়ার চিন্তাশীল মানুষেরই অকুন্ঠ শ্রদ্ধা আকর্ষন করিয়াছেন।

দুনিয়ার এক প্রান্ত হইতে অপর প্রান্ত পর্যন্ত বিস্তৃত মুসলিম গনগনের মধ্যে সাহাবায়ে-কেরামের জীবন-সাধনাকে পুনঃপ্রতিষ্ঠা করিয়া মাওলান মুহম্মদ ইলয়াস আত্মার জগতে নতুন এক উত্তোপ এবং নতুন এক প্রাণবন্যার সৃষ্টি করিয়া দিয়াছেন।

দারুল -উলুম দেওবন্দের কৃতী ছাত্র, সমসাময়িক আলেম সমাজের মাথার তাজ মাওলানা মুহম্মদ ইলয়াস ছিলেন প্রচারবিমুখ নিরলস একজন কর্মসাধক। এ কারণেই বিশ্বপ্লাবী একটি আন্দোলনের প্রবর্তক হওয়া সত্বেও তাহার খুব কাছের মানুষ এই দেশের জনগনের সম্মুখে।

তাহার বিস্তারিত জীবনকথা আজ ও অজানার গাড় পর্দ্দার আবৃত রহিয়াছে। বাংলাদেশের লক্ষ লক্ষ মানুষ এই মহান কর্মী পুরুষের প্রর্দশিত পথে উদ্দীপিত হওয়া সত্ত্বেও তাঁহার জীবন  এবং আন্দোলনের মর্মকথা সম্পর্ক বুদ্ধিজীবী সমাজের বিরাট এক অংশের মধ্যে ও অজ্ঞতাসুলভ অনেক ভূল ধারণা দেখিতে পাওয়া যায়।

এক সময় ছিল , যখন ইংরেজ সাম্রাজ্যবাদীরা এই দেশের সর্বহারা অজ্ঞ মানুষকে খৃষ্টর্ধমে দীক্ষিত করিবার অপকৌশল হিসাবে হাক্কনী উলামাগনের সম্পর্কে নানাপ্রকার অপপ্রচারের ধূম্রজাল সৃষ্টি করিয়া দিত । এই দেশেরই একদল ভাড়াটিয়া লোক সাম্রাজ্যবাদের সেই ইবলিসী চক্রান্তের আড়কাঠিরূপে ব্যবহত হইত। আজ ও সেই ইবলিসদের প্রেতাত্মারা সমাজের রন্ধ্রে রন্ধ্রে নানা ঘৃণ্য তৎপরতায় নিয়োজিত দেখিতে পাওয়া যায়।

নিচে মাওলানা মুহাম্মদ ইলিয়াস রহঃ বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মাওলানা মুহাম্মদ ইলিয়াস রহঃ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদীনা পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইলিয়াস রহঃ এর জীবনী বর্ণনা
বইয়ের সাইজঃ 5.13 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ সৈয়দ আবুল হাসান আলী নদভী রহঃ
অনুবাদঃ মুহিউদ্দিন খান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 4 / 5. Vote count: 4

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?