0
(0)

হাবীবুল্লাহ খান রহমানী pdf বই ডাউনলোড। উস্তাদ মাওলানা হাবীবুল্লাহ খান রহমানী আর নেই…। ১৯৯৪ সালের শেষ দিকে অসুস্থ হয়ে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। সেখান থেকেই দীর্ঘ রোগ ভোগের পর গত ২৩শে আগষ্ট ৯৯ সকাল ৭-১০ মিনিটে স্বগৃহে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেঊন। মৃত্যু কালে তারঁ বয়স হয়েছিল ৮৬ বছর। বর্তমান গাজীপুর জেলার সদর থানার অদীন শরীফপুর গ্রামে বাংলা ১৩২০ সালে তিনি জন্ম গ্রহণ করেন।

পিতার নাম ওমর খান ও দাদার নাম এলাহি বখশ খান। বাল্যকালে গ্রামের মক্তব্যে লেখাপড়ায় হাতে খড়ি হয়। মক্তবেই ক্বায়েদা-আমপারা, উর্দূ পহেলী, দোসরী, তেসরী, ফারসী পহেলী, আরবী বাকূরাতুল আদব প্রভৃতি পড়েন। তারপর কুমিল্লার রামপুরে মাওলানা ইসমাঈল বিন মুনশী নাছীরুদ্দীন-এর মাদরাসায় গমন করেন।

আরও দেখুনঃ অনিঃশেষ আলো ২য় খন্ড pdf বই ডাউনলোড

মাওলানা ইসমাঈল দিল্লী থেকে লেখাপড়া করে এসে এখানে মাদরাসা কায়েক করেন। উক্ত মাদরাসায় তিন বছরে কাফিয়া পর্যন্ত পড়ে বাড়ীতে ফিরে আসেন ও এক বছর অসুস্থ মায়ের খিদমতে থাকেন। মা একটু সুস্থ হলে পিতার এজাযত নিয়ে তিনি দিল্লী চলে যান। দিল্লীতে গিয়ে তিনি জামে আযম ওরফে মাদরাসা রিয়াযুল উলূমে ভর্তি হন। এক বছর পর তিনি দিল্লীর বিখ্যাত দারুল হাদীছ রহমানিয়া তে ভর্তি হন।

সংক্ষিপ্ত জিবনী। 

সেখান থেকে ফারেগ হওয়ার পর পাশেই এক মসজিদে থেকে এক বছর চেষ্টার পর পাঞ্জাব ইউনিভার্সিটি থেকে মৌলবী ফাযেল স্নাতক, আরবী স্পেশাল। ডিগ্রী হাছিল করেন। শিক্ষা জিবন শেষ করে তিনি জামে আযম-এ শিক্ষকতার দায়িত্ব প্রাপ্ত হন। তার পরের বছর একই মাদরাসায় মাওলানা মুন্তাছির আহমাদ রহমানী ও মাওলানা আফতাব আহমাদ রহমানী শিক্ষক হয়ে আসেন।

আরও দেখুনঃ তাতারীদের ইতিহাস pdf বই ডাউনলোড

কাছাকাছি দুবছর শিক্ষকতার পর তিনি দেশে ফিরে আসেন। দেশ নৈতিকতা তথা জীবনের সকল কর্মকান্ডকে বুঝায়। আর কুরআন ও সুন্নাহই হচ্ছে ইসলামী সংস্কৃতির মূল উৎস। ইসলাম ও ইসলামী সংস্কৃতি চর্চাই মানুষকে শান্তি দিতে পারে। পাশ্চাত্য সভ্যতা ও সংস্কৃতি কখনও মানুষকে শান্তি দিতে পারে না। ব্যারিস্টার আবদুর রহমান বলেন।

ইউরোপের শিল্প বিপ্লবের পর পাশ্চাত্যের জনগণ ধর্মের সাথে যোগাযোগ ছিন্ন করেছে। তারা পাশ্চাত্য সংস্কৃতি নামে একটি নতুন ধর্মের আবিস্কার করে নিয়েছে। এ সংস্কৃতির কাজ হল রাতকে দিনে পরিণত করা, নারীকে পুরুষে পরিণত করা, পুরুষকে নারীতে পরিণত করা। কলঙ্ক কালিমার পালিশের দ্বারা ঢেকে রাখা গীর্জাসহ বিভিন্ন ধর্মীয় কেন্দ্রকে প্রমোদ কেন্দ্রে পরিণত করা, ব্যাংকের ভবর গুলোকে উপাসনালয়ের বাহ্যিক রূপদান করা ও সূদ খাওয়া।

আরও দেখুনঃ খান জাহান আলী রঃ pdf বই ডাউনলোড

নিচে হাবীবুল্লাহ খান রহমানী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

হাবীবুল্লাহ খান রহমানী pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ জিবনী বিষয়ক বই 
বইয়ের সাইজঃ  1 MB 
প্রকাশ সালঃ  
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল গালিব
অনুবাদঃ  

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন। 

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?