আমালুস সুন্নাহ

আমালুস সুন্নাহ pdf বই ডাউনলোড।  ঈমান অতি মূল্যবান একটি জিনিস । ঈমানকে পাকা-পোক্তা করা প্রত্যেক ব্যক্তির জন্যই জরুরী । কারণ ঈমান ঠিক না করে সারা জীবন নেক আমাল করলেও আখেরাতে কোন লাভ হবে না। সহীহ ঈমানের সাথে আমল দুনিয়া ও আখেরাত ফায়দা পৌঁছায়। আর আমল ব্যতীত শুধু ঈমানও ফায়দা দেয়।

কারণ, এমন ঈমানদার, যার কোন নেক আমল নেই, সেও কোন এক সময় জান্নাতে প্রবেশ করবে। কিন্তু ঈমান ব্যতীত শুধু নেক আমল দুনিয়াতে কিছু ফায়দা পৌঁছালেও যেমন: তার সুনাম হয় বা ব্যবসা বৃদ্ধি পায়, স্বাস্থ্য ভালো থাকে ইত্যাদি।

আরও দেখুনঃ সহীহ মুসলিম শরীফ ২য়-খন্ড pdf বই ডাউনলোড

কিন্তু আখেরাতে ঈমান ব্যতীত শুধু নেক আমল কোনই কাজে আসবে না। ঈমান -আকিদার বিষয়গুলো স্পষ্টভাবে জানা থাকা জরুরী। যাতে ফিতনা ফাসাদের যুগে ঈমান রক্ষা করা সহজ হয়। হাদীস শরীফে আছে; ফিতনার যামানায় অনেক মানুষ সকলে মুমিন থাকবে, বিকালে কাফির হয়ে যাবে। (তিনমিযী শরীফ হা:নং ২২২, মুসলিম শরীফ হা: ১১৮)

যে ভাবে সাধারণ মানুষ গুলো কাফের হয়ে যাবে।

অর্থাৎ, লোকের ইলমে দীন শিখবে না, হক্কানী উলামায়ে কেরামের সাথে সম্পর্ক রাখবে না, অপরদিনি বদ্দীনীর সয়লাব ব্যাপক হয়ে যাবে। এমনকি দীনের নামে কুফর ও শিরকের প্রচার করা হবে, তখন মানুষ না বুঝে কুফরকে দীন মনে করে গ্রহন করে কাফের হয়ে যাবে।

আরও দেখুনঃ মুমিনের সকাল সন্ধা pdf বই ডাউনলোড

এজন্য নিম্নে ঈমান সম্পর্কিত সংক্ষিপ্ত আলোচনা করা হলো, যাতো আমরা সে অনুযায়ী ঈমানকে দৃঢ়-মজবুত করত: ফিতনা -ফাসাদ থেকে বেচেঁ থাকতে পারি। আল্লাহ তাআলা পবিত্র কুরআনে ইরশাদ করেন- তরজমা রাসুল সাঃ ঈমান আনয়ন করেছেন ঐ সকল বস্তু সম্পর্কে যা তার পালনকর্তার পক্ষ থেকে তারঁ উপর অবতীর্ণ হয়েছে এবং মুসলমানরাও সবাই ঈমান রাখে।

আল্লাহর প্রতি,তারঁ ফেরেশতাগণের প্রতি, তারঁ কিতাবসমূহের প্রতি এবং তারঁ নবীগণের প্রতি। তারাঁ বলেন, আমরা তারঁ নবীগনের মাঝে কোন পার্থক্য করি না এবং তারাঁ আরো বলেন, আমরা শুনেছি এবং কবুল করেছি। আমরা আপনার নিকট ক্ষমা চাই, ওহে আমাদের পালনকর্তা। আমরা সকলেই আপনার নিকট প্রত্যাবর্তনকারী। (সূরা বাকারা, আয়াত: ২৮৫)

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

নিচে আমালুস সুন্নাহ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমালুস সুন্নাহ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক
বইয়ের সাইজঃ 2.91 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মুফতী মনসুরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group