আল বিদায়া ওয়ান নিহায়া ৭ম

আল বিদায়া ওয়ান নিহায়া ৭ম খন্ড পিডিএফ ডাউনলোড। ১৩ হিজরী সালঃ এই বছরের শুরুতেই হযরত আবু বকর সিদ্দিক রাঃ সৈন্য প্রস্তুত করছিলেন সিরিয়ার অভিযান পরিচালনা করার জন্য। এটি তাঁর হজ্জ সম্পাদন করে ফিরে আসার পরের কার্যক্রম। তিনি সৈন্য প্রস্তুত করছিলেন।

এই আয়াতের অনুসরণে আল্লাহ তায়ালা বলেছেনঃ “হে মুমিনগণ কাফিরদের মধ্যে যারা তোমাদের নিকটবর্তী তাদের সাথে যুদ্ধ কর এবং ওরা তোমাদের মধ্যে কঠোরতা দেখুক। জেনে রাখ আল্লাহ মুত্তাকীদের সাথে আছেন। (সূরা তাওবাঃ ১২৩)

আরও দেখুনঃ মারেফুল হাদীস ১ম খন্ড

আল্লাহ তায়ালা আরও বলেছেনঃ “ যাদের প্রতি কিতাব অবতীর্ণ হয়েছে তাদের মধ্যে যারা আল্লাহে ঈমান আনে না ও পরকালেও নয় এবং আল্লাহ ও তাঁর রাসূল যা নিষিদ্ধ করেছেন তা নিষিদ্ধ করে না এবং সত্য দ্বীন অনুসরণ করেনা। তাদের সাথে যুদ্ধ করবে যে পর্যন্ত না তারা নত হয়ে নিজ হাতে জিযিয়া কর দেয়। (সূরা তাওবাঃ ২৯)

আসসালামু আলাইকুম, বইটি তে Interactive Link সংযোজন করা হয়েছে। আল বিদায়া বইটি ইসলামের ইতিহাস নিয়ে সর্বমোট ১৪ খন্ডের একটি পুস্তক। যা ইসলামের ইতিহাস জানার জন্য খুবই উপযোগী এবং বিশ্বস্ত একটি বই। আল বিদায়া ওয়ান নিহায়ার বইটি ইসলামিক ফাউন্ডেশনের অধীনে ২০০০ সালে প্রকাশ হয়েছিল, এখনো পর্যন্ত বইটির জনপ্রিয়তা কমেনি।

আরও দেখুনঃ আল বিদায়া ওয়ান নিহাআ ৬ষ্ঠ খন্ড

প্রতিটি বইয়ের ঘটনা ও ইতিহাসগুলি সহজ সরল বাংলা ভাষায় রচিত হয়েছে বিধায় ইসলামের ইতিহাস নিয়ে এই বইটি এখনো সবার সেরা বই গুলির একটি। বইটি আলেম সমাজের সবার নিকট খুবই জনপ্রিয় হওয়ার কারণে তাদের সবার কাছেই এই বই পাওয়া যায়।

আরও দেখুনঃ ইসলাহী খুতুবাত ৭ম খন্ড

নিচে আল বিদায়া ওয়ান নিহায়া ৭ম খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল বিদায়া ওয়ান নিহায়া ৭ম খন্ড

মূল লেখকঃ আবুল ফিদা হাফিজ ইব্ন কাসীর আদ-দামেশ্কী (র.)
প্রথম প্রকাশঃ ২০০৫ইং
সর্বশেষ প্রকাশঃ 
বইয়ের ধরণঃ ইসলামের পূর্বের ও বর্তমান ইতিহাস
সাইজঃ 27.0 MB
প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now