ইনসানে কামেল

ইনসানে কামেল pdf বই ডাউনলোড। প্রত্যেখ মানুষ তার সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত স্বভাবধর্ম তথা ফিৎরাতের উপরে জন্মগ্রহণ করে। তার মধ্যে সর্বদা তার সৃষ্টিকর্তার প্রতি আনুগত্যের প্রবণতা মওজূদ থাকে।

কিন্তু শয়তানী প্ররোচনায় সে প্রায়শ: বিপথে যায় এবং আল্লাহকে ভুলে শয়তানের গোলাম বনে যায়। আবার কখনো সে শয়তানের গোলামী ছেড়ে আল্লাহর আনুগত্যে ফিরে আসে। এভাবে পৃথিবীর মানুষ মুমিন ও কাফির দুদলে বিভক্ত হয়ে যায়।

আরও দেখুনঃ মুমিনের গুনাবলি pdf বই ডাউনলোড

কাফির-ফাসিকগণ শয়তানের তাবেদারী করে ও মুমিন মুসলিমগণ আল্লাহর দাসত্ব করে। শয়তানের গোলামেরা পৃথিবীকে অশান্তির অগ্নিকুন্ড বানায়। আর আল্লাহর গোলামেরা সমাজকে শান্তির কুঞ্জে পরিণত করে। প্রত্যেকের ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনে দেখা দেয় সম্পূর্ণ বিপরীতমুখী চিত্র।

ফাসিক-মুনাফিকরা হয় দুনিয়া পূজারী আর মুমিন-মুসলিমরা হন আখেরাতের পিয়াসী। কাফির-মুনাফিকরা দুনিয়াকে লুটে-পুটে খায়। আর মুমিন মুসলিমরা দুনিয়াকে তুচ্ছ মনে করে। কাফির-ফাসিকরা প্রবৃত্তিরূপে শয়তানের কাছে আত্মসমর্পণ করে। পক্ষান্তরে মুমিন পরিপূর্ণ রূপে আল্লাহর নিকটে আত্মসমফর্ণ করে। তার ইচ্ছা-অনিচ্ছা, অহং-অহমিকা।

আরও দেখুনঃ ইসলামী অর্থনৈতিক চ্যালেঞ্জ pdf বই ডাউনলোড

সবকিছুকে সে আল্লাহ ও তারঁ রাসুলের হুকুমের সামনে সমর্পন করে দেয়। তার পশুপ্রবৃত্তি পরাজিত হয়। মানবতা পূর্ণতার শিখরে উন্নীত হয়। এভাবে ইসলাম মানুষের জীবনকে পরিবর্তন করে দেয়। শয়তানের দাসত্ব ছেড়ে সে আল্লাহর গোলামে পরিণত হয়। অতঃপর ক্রমে ক্রমে সে ইনসানে কালেম বা পূর্ণ মানুষ পরিণত হয়।

আল্লাহ বলেন, হে বিশ্বাসীগন! তোমরা ইসলামে পরিপূর্ণভাবে দাখিল হয়ে যাও এবং শয়তানের পদাংশ অনুসরণ করো না। নিশ্চয়ই সে তোমাদের প্রকাশ্যে শত্রু। তোমাদের নিকচে স্পষ্ট নির্দেশাবলী এসে যাওয়ার পরেও যদি তোমরা পদস্খলিত হও, তাহলে জেনে রেখ আল্লাহ মহাপরাক্রান্ত ও গভীর দূরদৃষ্টিময়। (বাক্বারাহ ২/২০৮-০৯)।প্রত্যেক মানুষই চায় ইনসানে কালেম হতে।

আরও দেখুনঃ আল্লাহর উপর তাওয়াক্কুল গুরুত্ব pdf বই ডাউনলোড

নিচে ইনসানে কামেল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইনসানে কামেল pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হাদীস ফাউন্ডেশন বাংলাদেশ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক     
বইয়ের সাইজঃ 1.37 MB
প্রকাশ সালঃ ২০০৯  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group