ইলম ও জিহাদ pdf বই ডাউনলোড। ইলম’হল দ্বীনকে বোঝার নাম আর জিহাদ’হল দ্বীনের শক্তির নাম। যখন দ্বীনের বুঝ ও আসবে এবং শক্তি ও অর্জিত হবে তখন পৃথিবীতে সফলতা বৈ কিছুই আসতে পারে না। একজন নিরক্ষর নবী যার ইলমের স্থান আল্লাহর ইলমের পরই, স্বীয় ইলমের মাধ্যমে পৃথিবী থেকে জাহিলিয়্যাতের ঘোর অমানিশা দূরীভূত করেছিলেন।

আবার সেই নবীই ময়দানে দাড়িয়েঁ হুংকার ছাড়লেন। আমি যুদ্ধওয়ালা নবী, আমি তরবারীওয়ালা নবী, ইলম ও জিহাদ একত্রিত হয়ে এমন এক কাফেলা তৈরী হল, যারা ছিলেন আসহাবে সোফফার তালেবে ইলম, আবার তারাই ছিলেন ।

আরও দেখুনঃ আল্লার পথের সৈনিক pdf বই ডাউনলোড

ময়দানের সেই দুর্ধর্ষ বীর সৈনিক যাদের দাপটে পুরো পৃথিবীর ইসলাম বিদ্বেষী অপশক্তি থর থর করে কাপঁতে লাগল। কায়সার-কিসরা হল ভয়ে প্রকম্পিত। সামান্য কিছু দিনের মধ্যে অর্ধজাহান তাদের হাতের মুঠোয় এসে পড়ল। পৃথিবীর প্রান্তে -প্রান্তে, দিক-দিগন্তে সফলতা আর কামিয়াবীর চরম শিখরে আরোহন করেছিলেন তারাঁ আর এই সফলতা যুগ যুগ ধরে মুসলমানদের পদচুম্বন করে আসতে ছিল। কিন্তু ইসলাম বিদ্বেষী সকল অপশক্তি এ সত্যটি উপলব্ধি করে নিয়েছিল।

জিহাদ’হল দ্বীনের শক্তির নাম।

তাদের বোঝাতে বাকী রইল না যে, ইলম ও জিহাদ কে যদি এক সাথে থাকদে দেয়া হয়, উভয়ের মাঝে যদি দূরত্ব সৃষ্টি না করা যায় তবে এ ধরণীতে আমাদের বেচেঁ থাকা অসম্ভব। তাই তারা উভয়ের মাঝে দুরত্ব ও বিচ্ছেদ সৃষ্টি করার হীন ষড়যন্ত্রেলিপ্ত হল। দাড়ঁ করিয়ে লিদ মিথ্যা নবুওয়াতের দাবীদার কায়িদানীকে। এক পর্যায়ে কাদিয়ানী ও তার দুসররা কামিয়াবও হল।

আরও দেখুনঃ আমি তাওবা করতে চাই কিন্তু pdf বই ডাউনলোড

সেই হীন ষড়যন্ত্র আর চক্রান্তের গ্রাসী ছোবলে আজ আমরা আক্রান্ত। আমরা খন্ড-বিখন্ডিত। আমরা প্রত্যেকে স্ব স্ব অবস্থানকে আকড়ে ধরে আছি এবং সেটাকেই পূর্ণ দ্বীন মনে করছি আর আকাবিরদের অনুসরণ করতে গিয়ে তাদের জীবনের কোন এক দিককে বেছে নিচ্ছি, অপর দিকে ভ্রুক্ষেপ করছিনা।

কেউ তো তাদের ইরম কে দেখে নেই আর কেউ দেখে নেই তাদের জিহাদকে। তাই আজ আমরা দ্বিধাগ্রস্থ ও কিংকর্তব্য বিমোঢ়। মুসলিম উম্মার এই ক্লান্তি লগ্নে ভাবছিলাম যে, জাতিকে আজ এমন কিছু দেয়া দরকার যায় মাধ্যমে তাদের এই হীনস্মন্যতা ও দ্বিধা গ্রস্থতার অবসান ঘটে।

আরও দেখুনঃ আকাবিরদের জিহাদী জীবন pdf বই ডাউনলোড

নিচে ইলম ও জিহাদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইলম ও জিহাদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুর কুরআন
বইয়ের ধরণঃ ইসলামিক কিতাব বিষয়ক 
বইয়ের সাইজঃ 5.10 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মাসউদ আযহার  
অনুবাদঃ মাওলানা মুহাম্মাদ ওমর ফারুক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group