ইসলামের হাকীকত

ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড। আল্লাহর হেদায়াত মেনে চলে আর কতকগুলো নিজের নফসের হুকুম মতো কিংবা বাপ-দাদার প্রথা মতো অথবা মানুষের রচিত আইন অনুযায়ী করে তবে যতখানি আল্লাহর আইনের বিরুদ্ধাচরণ করবে, সে ঠিক ততখানি কুফরির মধ্যে লিপ্ত হবে। এ হিসেবে কেউ অর্ধেক কাফের, কেউ চার ভাগের একভাগ কাফের। কারো মধ্যে আছে দশ ভাগের এক ভাগ কুফরী আবার কারো মধ্যে আছে কুড়ি ভাগের এক ভাগ ।

মোটকথা, আল্লাহর আইনের যতখানি বিরোধিতা করা হবে ততখানি কুফরি করা হবে, তাতে সন্দেহ নেই।বস্তুত কেবলমাত্র আল্লাহ তাআলার বান্দাহ হয়ে থাকা এবং নফস, বাপ-দাদা, বংশ-গোত্র, মৌলভী সাহেব, পীর সাহেব, জমিদার, তহশীলদার, জজ- ম্যাজিষ্ট্রেট প্রভৃতি কারো আনুগত্য না করারই নাম হচ্ছে ইসলাম।

আরও দেখুনঃ ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড

আল্লাহ ছাড়া আর কানো দাস হবে না। আর কারো দাসত্ব কবুল করবে না। এটাই হচ্ছে মুসলিম ব্যক্তির কাজ । কুরআন শরীফে বলা হয়েছেঃ- হে নবী ! আহলে কিতাবদের বলঃ আস, আমরা ও তোমরা এমন একটা কথায় একত্রিত হই, যা তোমাদের ও আমাদের মধ্যে সমানভাবে গ্রহণযোগ্য (অর্থাৎ তোমাদের নবীরা যা বলেছে, আমিও আল্লাহর নবী হওয়ার কারণে তাই বলছি। )

তা এই যে, আমরা আল্লাহ ছাড়া আর কারোও বান্দাহ হবো না, আল্লাহর উলুহিয়াতের সাথে অন্য কাউকেও শরীক করাবো না এবং আমাদের মধ্যে কেউ আল্লাহ ছাড়া অপর কাউকেও নিজের অভিভাবক ও মালিক বলে মান্য করবো না। এ তিনটি কথাই পুরোপুরি কবুল কেরে নিচ্ছি।তোমরা কি আল্লাহর আনুগত্য ছাড়া অন্য কারো আনুগত্য করতে চাও অথচ আকাশ ও পৃথিবীর প্রত্যেকটি জিনিস ইচ্ছায় হোক আর অনিচ্ছা হোক তারঁই আনুগত্য করে যাচ্ছে।

আরও দেখুনঃ তওবার ফযিলত এস্তেগফারের সুফল pdf বই ডাউনলোড

আস সকলেই তারঁ কাছে ফিরে যাবে । তা এইযে, আসল দীন হচ্ছে আল্লাহর আনুগত্য করা, তারঁ আদেশ পালন করা। আল্লাহর ইবাদাতের অর্থ কেবল এটাই নয় যে দিন -রাত পাচঁবার তারঁ সামনে সিজদা করলেই ইবাদাতের যাবতীয় দায়িত্ব প্রতিপালিত হয়ে যাবে। বরং দিন-রাত সর্বক্ষণ একমাত্র আল্লাহ তাআলার হুকুম পালন করে চলাকেই প্রকৃত পক্ষে ইবাদত বলে।

নিচে ইসলামের হাকীকত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামের হাকীকত
বইয়ের সাইজঃ 3.42 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ সাইয়েদ আবুল আলা মওদুদী
অনুবাদঃ মুহাম্মদ আবদুর রহীম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group