ঈমানী দুর্বলতা pdf বই ডাউনলোড। সমস্ত প্রশংসাই একমাত্র আল্লাহর জন্য। আমরা তাঁর প্রশংসা করছি, তাঁরই কাছে সাহায্য চাচ্ছি এবং তাঁর নিকট ক্ষমা প্রার্থনা করছি, আমরা আল্লাহর নিকট আমাদের আত্মার কুমন্ত্রনা এবং আমাদের খারাপ আমল হতে আশ্রয় চাচ্ছি। আল্লাহ তায়ালা যাকে হেদায়াত দান করেন, তাকে কেউ পথভ্রষ্ঠ করতে পারে না। আর তিনি যাকে পথভ্রষ্ঠ করেন, তাকে কেউ পথ দেখাতে পারে না। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতীত কোন ইলাহ নেই। তিনি একক এবং তাঁর কোন শরিক নাই। আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মদ সাঃ হচ্ছে তার বান্দাহ ও রাসূল।

আরও দেখুনঃ ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড 

ঈমানী দুর্বলতা কি?

হে ঈমানদারগণ! তোমরা আল্লাহকে ভয় কর, যেমন তাকে ভয় করা উচিৎ এবং তোমরা মুসলমান না হয়ে মৃত্যুবরণ করো না। – সূরা আলে ইমরানঃ১০২

হে মানব সম্প্রদায়! তোমরা তোমাদের পালকর্তাকে ভয় কর, যিনি তোমাদেরকে এক ব্যক্তি থেকে সৃষ্টি করেছেন, যিনি তার থেকে তার সঙ্গীনিক সৃষ্টি করেছেন, আর বিস্তার করেছেন তাদের দু’জন থেকে অগণিত পুরুষ ও নারী। আর আল্লাহকে ভয় কর, যার নামে তোমরা একে অপরের নিকট যাঞ্চা করে থাক এবং আত্মীয় জ্ঞাতয়িদের ব্যাপারে সতর্কতা অবলম্বন কর। নিশ্চয় আল্লাহ তোমাদের ব্যাপারে সচেতন রয়েছেন। – সূরা আন নিসাঃ ১।

আরও দেখুনঃ মৃত্যু মুমিনের শান্তি আকিদাতুত তাহাবী

ঈমানের দুর্বলতা আজ মুসলমানদের মাঝে ব্যাপকভাবে ছড়িযে পড়েছে। অনেকেই নিজের অন্তঃকরণের কাঠিন্যতার কথা স্বীকার করে। তাদের বক্তব্য এরূপঃ ‘ আমি অনুভব করি যে, আমার ঈমানের জোর নেই, কুরআন পড়ে প্রভাবিত হই না, সহজেই গুনাহর কাজে লিপ্ত হয়ে পড়ি। অনেকের উপর এই ব্যাধির ক্রিয়া স্পষ্টভাবে লক্ষ্য করা যা। এই ব্যধিই সব বিপদের মূল এবং সব ঘাটতির কারণ।

আন্তঃকরণের বিষয়টি খুবই স্পর্শকাতর এবং গুরুত্বপূর্ণ। অন্তঃকরণকে আরবীতে কালব (পরিবর্তনশীল) বলা হয়েছে একারণেই যে, তা দ্রুত পরিবর্তনশীল।

আরও দেখুনঃ ধর্ম ও কৃষ্টি এবং আহমদ দিদাত রচনাবলী

নবী করীম সাঃ বলেছেনঃ অন্তঃকরণকে কালব বলা হয়েছে বেশী বেশী পরিবর্তন হবার কারণে। অন্তঃকরণের উদাহরণ হলো একটি পাখির পালকের মতো যা গাছের ডালে ঝুলানো আছে, বাতাসে সেটিকে এদিক সেদিক ঘুরাচ্ছে। (আহমাদ ৪/৪০৮, সহীহ আল জামে ২৩৬৫)।

নিচে ঈমানী দুর্বলতা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমানী দুর্বলতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল ফুরকান প্রকাশনী
বইয়ের ধরণঃ ঈমান বা বিশ্বাসের বাস্তব অবস্থা
বইয়ের সাইজঃ 3.38 MB
প্রকাশ সালঃ ২০০৪ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ সালেহ আল মুনজিদ
অনুবাদঃ মুহাম্মদ শামাউন আলী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group